জামায়াত-বিএনপি আবার ও সাম্প্রদায়িক সন্ত্রাস করতে পারে- শাহরিয়ার কবির

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৩২ পিএম, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ১০৬৬

“জামায়াত-বিএনপি আসন্ন জাতিয় নির্বাচনে জিততে পারবেনা বুঝলে, আবারও ২০০১ সালের মত সহিংসতা, নিপীড়ন ও সাম্প্রদায়িক সহিংসতা ঘটাতে পারে। তাই সকলকে সজাগ থাকতে হবে। পাড়ায় পাড়ায়, মহল্লায় সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠন করে ঐক্যবদ্ধ থাকতে হবে। ভোটকেন্দ্র এবং এলাকায় নিয়মিত পাহারা দিতে হবে।’ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির এ কথা বলেন। বুধবার বিকেলে বাগেরহাটের যাত্রাপুরের কোমরপুর স্কুল মঠে মুক্তিযুদ্ধের চেতনায় অভিযাত্রা নামে গণসচেতনতা সৃষ্টির জন্য আয়োজিত জন-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, জামায়াত-বিএনপিকে যে কোন মূল্যে পরাজিত করতে হবে। নতুবা দেশে আবার জঙ্গীবাদ ও সাম্প্রদায়িক সহিংসতা দেখা দেবে। তাই শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ভোট দিতে হবে, ফের ক্ষমতায় আনতে হবে।’


নারী নেত্রী এ্যাডভোকেট পারভীন আহম্মেদের সভাপতিত্বে এ সমাবেশে আরও বক্তব্য দেন, অবসরপ্রাপ্ত বিচারপতি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় উপদেষ্টা শামসুদ্দিন চৌধুরী মানিক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি খুলনার সাধারণ সম্পাদক মহেন্দ্র নাথ সেন, বাগেরহাট জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অমিত রায়, হিন্দ্র-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যডভোকেট মিলন ব্যানার্জী, বাগেরহাট প্রেসকাবের প্রাক্তন সভাপতি বাবুল সরদার, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এম. এ মতিন, মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, চন্দ্র শেখর দাস, স্বপন ভট্রাচার্য, সুবোধ কুমার দাস, বাসুদেব ,দিব্যেন্দু দীপ, স্বপন বিশ্বাস. নিরাঞ্জন ভট্রাচার্য প্রমুখ। সভায় মুক্তিযোদ্ধা সরদার আব্দুল জলিলকে আহব্বায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট ’ সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে অবসরপ্রাপ্ত বিচারপতি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় উপদেষ্টা শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন,সাম্প্রদায়িক অপশক্তির নায়িকা খালেদা জিয়া। কারন সে বলেছিল- আওয়ামীলীগ ক্ষমতায় এলে মসজিদে আযান হবে না, উলুধ্বনী শোনা যাবে। এ কারনে ২০০১ সালের নির্বাচনের পর বাগেরহাটের কোমরপুরে ঠাকুরবাড়ি-সহ সারা দেশে বর্বরত হামলা চালানো হয় ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত