যৌতুকের দাবীতে

রামপালে মা মেয়েকে আটকে নির্যাতন

রামপাল সংবাদদাতা

আপডেট : ০৫:৪৪ পিএম, শুক্রবার, ৩ নভেম্বর ২০১৭ | ১৬৫৬

নির্যাতন

রামপালে যৌতুকের দাবী মিটাতে না পারায় এক পাষন্ড স্বামী তার স্ত্রী ও শাশুড়ীকে মারপিট করে একটি বাড়ীতে আটক করে রাখার পর পুলিশ তাদের কে উদ্ধার করে। এ ঘটনায় রামপাল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শ্রীফলতলা এলাকায়।

অভিযোগ সুত্রে ও নির্যাতনের স্বীকার মা ও মেয়ে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান উপজেলার কুমলাই খেজুরমহল এলাকার দরিদ্র জালাল তরফদারের মেয়ে ডালিয়া খাতুন (১৬) এর সাথে দেড় বছর পূর্বে রামপাল সদর ইউনিয়নের শ্রীফলতলা এলাকার বাসার ফারাজির ছেলে তরিকুল ফারাজী (২৭) এর সাথে বিয়ে হয়।

তাদের একটি ৬ মাসের পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর তারিকুল কিছুদিন মোংলার একটি কারখানায় শ্রমিকের কাজ করত। পরে সে শ্রমিকের কাজ ছেড়ে বেকার হয়ে পড়ে। এক পর্যায় সে তার স্ত্রী ডালিয়ার কাছে যৌতুক হিসাবে টাকা দাবী করে। টাকা দিতে না পারলে উঠতে বসতে তারিকুল ডালিয়ার উপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। এ অবস্থায় মেয়ের সুখের কথা চিন্তা করে মা লিলিমা বেগম আত্মীয় স্বজনদের কাছ থেকে ধার দেনা করে এ পর্যন্ত কয়েক দফায় ৫০-৬০হাজার টাকা জামাই তারিকুলের হাতে দেয়। ওই টাকা দিয়ে তারিকুল জুয়া খেলা শুরু করে। জুয়ায় হেরে গেলে সে স্ত্রী ডালিয়ার উপর আবারও টাকার জন্য চাপ সৃষ্টি করে।

সর্বশেষ তারিকুল গত ৩০/১০/২০১৭ ইং তারিখ ডালিয়ার কাছে ১৫,০০০/- টাকা দাবী করে। টাকা যোগাড় করতে না পেরে ডালিয়া ও তার মা ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকায় তার বড় বোনের বাড়ীতে আশ্রয় নেয়। এক পর্যায়ে তারিকুল ডালিয়া ও তার মা কে খুজে বের করে ফয়লায় নিয়ে আসে। এরপর মা ও মেয়ে ধরে শ্রীফলতলায় তার বাড়ীতে নিয়ে যায়। পরে তাদের কে পার্শবর্তী শেখ আঃ মান্নানের বাড়ীতে আটক রেখে শারীরিক ভাবে নির্যাতন করে। এক পর্যায়ে তারিকুল ডালিয়ার কোল থেকে ৬ মাসের দুগ্ধ পান করা ছেলেকে কেড়ে নিয়ে যায়।

ডালিয়া ও তার মা লিলিমার অভিযোগ তারিকুল ও তার বোন বেবী মিলে মারপিট করে তাদের কে পার্শ্ববর্তী এক ব্যক্তির ঘরে আটক করে রাখে। পরবর্তীতে বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ ফকির তাদের আটকের খবর পেয়ে রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান। এর পর রামপাল থানার এস,আই মনিরুল ইসলাম ঘটনা স্থলে এসে মা ও মেয়ে কে আটক অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যান।

জানা গেছে তারিকুল মারপিট করার পাশাপাশি ডালিয়াকে ঠিক মতো খাবার খেতে দিত না। এ অবস্থায় ডালিয়া শারীরিক ভাবে দূর্বল হয়ে পড়ায় তার ৬ মাসের শিশুকে ঠিক মত দুধ খাওয়াতে পারতেন না। এব্যাপারে রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এটা পারিবারিক ঘটনা। আটকের পর আমরা তাদের কে উদ্ধার করে দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত