ঘের ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

শরণখোলায় ৫ ডাকাত আটক: মামলা দায়ের

মহিদুল ইসলাম, মশিউর রহমান মাসুম

আপডেট : ০৬:২৪ পিএম, শনিবার, ২ মার্চ ২০১৯ | ১৩২২

শরণখোলায় ঘের ব্যবসায়ী কামরুজ্জামান বুলবুল হাওলাদারের বাড়িতে ডাকাতি করে পালানোর সময় পাঁচ ডাকাতকে ধরে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের ধানসাগর গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। এঘটনায় শনিবার বিকেলে ছয় ডাকাতের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ছয়-সাত জনের নামের শরণখোলা থানায় একটি ডাকাতি মামলা দায়ের হয়েছে।


মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, ১০-১২ জনের ডাকাত দল গৃহকর্তা বুলবুল হাওলাদারের বাড়িতে হানা দেয়। সিঁদ কেটে ও জানালার গ্রিল কেটে পাঁচ জন ডাকাত ঘরে ঢুকে গৃহকর্তাকে বেঁধে মারধর করে ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। ডাকাতরা চাবি নিয়ে আলামারি খুলে ৫৫ হাজার টাকা, সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কারসহ মালামাল নিয়ে পালিয়ে যায়। ডাকাতি শেষে তারা শনিবার (আজ) ভোর পাঁচটার দিকে পার্শ¦বর্তী মোরেলগঞ্জ উপজেলার কেয়ার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত পৌঁছলে স্থানীয় জনগণের হাতে ধরা পড়ে। এসময় মালামাল নিয়ে একজন পালিয়ে যায়। স্থানীয় জনতা তাদেরকে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের মাধ্যমে মোরেলগঞ্জ থানা পুলিশের হাতে তুলে দেয়। পরে সকাল আটটার দিকে ওই পাঁচ ডাকাতকে শরণখোলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এজাহার নামীয় আসামীরা হল, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার পাতাকাটা গ্রামের মোতালেব হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার (২৫), বাদুড়া গ্রামের চাঁনমিয়া হাওলাদারের ছেলে মনির ওরফে বাবুল (২৪), উদয়তাঁরা বুড়িরচর গ্রামের পনু খানের ছেলে রাজু খান (২১), একই গ্রামের আমির আলী খানের ছেলে রহিম খান (২০), ভান্ডারিয়া উপজেলার গোলবুনিয়া গ্রামের আলিম কবিরাজের ছেলে কাইয়ুম কবিরাজ (২৫) এবং পলাতক আসামী শরণখোলা উপজেলার ছোট নলবুনিয়া-পহলানবাড়ি গ্রামের আফজাল হাওলাদারের ছেলে শাহীন হাওলাদার (২৫)।


ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কামরুজ্জামান বুলবুল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, রাত আড়াইটার দিকে ঘরের জানালা ভেঙে ও সিঁদ কেটে পাঁচ জন ডাকাত ভেতরে প্রবেশ করে প্রথমে তাকে বেঁধে ফেলে। পরে ঘরে থাকা তার স্ত্রী, মেয়ে ও শ্বাশুড়িকে রাম দা ও পাইপ গান ঠেকিয়ে জিম্মি করে। বাইরে আরো ছয়-সাত জন ডাকাত অবস্থান করছিল। প্রায় এক ঘন্টা ওই ডাকাতরা ঘরে অবস্থান করে এবং ফ্রিজে রাখা খাবারও খেয়েছে তারা। এসময় ডাকাতরা চাবি নিয়ে আলমারি খুলে ৫৫ হাজার টাকা ও সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়।


শরণখোলা থানার ওসি দিলীপ কুমার সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আটককৃতদের কাছে কোনো মালামাল বা অস্ত্রশস্ত্র পাওয়া যায়নি। তাদেরকে জিজ্ঞাসাবাদ এবং অস্ত্র-মালামাল উদ্ধারে চেষ্টা চলছে। এঘটনায় কামরুজ্জামান বুলবুল বাদি হয়ে ডাকাতি মামলা দায়ের করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত