বসত বাড়ী ভাংচুর করে জায়গা দখলের চেষ্টা

বাগেরহাটে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৪৭ পিএম, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৮৩৫

বাগেরহাটের সদর উপজেলার ডেমা ইউনিয়নে খেগড়াঘাট গ্রামের জমি-জমা নিয়ে বিরোধে প্রতিপক্ষের বসত বাড়ীতে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত রোরবার সকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে বাগেরহাট মডেল থানা পুলিশ ঘটনাস্থ পরিদর্শন করলেও কাউকে আটক করতে পারেনি। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

থানায় অভিযোগ সূত্রে জানাযায়, খেগড়াঘাট গ্রামের মৃত আয়েজ উদ্দিন শেখের ছেলে হানিফ শেখ এওয়াজ বদল সূত্রে প্রায় খেগড়াঘাট মৌজায় এস,এ ৪০নং খতিয়ানে ৩৬৫, ৩৭০ দাগের ২৬ শতক জমিতে বসত বাড়ী নির্মান করে দীর্ঘ ৪০ বছর ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু সম্প্রতি একই এলাকার মৃত ছত্তার শেখের ছেলে হায়দার শেখ, জাকির শেখ ও জাকার শেখ ওই জায়গা দখলের জন্য হানিফ শেখসহ তার পরিবারের সদস্যদের জীবন নাশের হুমকী দিয়ে আসছিল। এতে কাজ না হওয়ায় রবিবার সকালে হায়দার শেখ, জাকির শেখ ও জাকার শেখসহ ৪/৫ জনের একদল অজ্ঞাত সন্ত্রাসী দা, লোহার রডসহ দেশীয় অস্ত্র নিয়ে হানিফ শেখের বাড়ীতে হামলা চালায়। এসময় তারা হানিফ শেখের বাড়ীতে ব্যাপক ভাংচুর চালিয়ে ঘরে থাকা বিভিন্ন মালামাল, স্বর্ণালংকারসহ নগদ টাকা লুটে নেয়। এসময় খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত হানিফ শেখের ছেলে বাদশা শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার পিতা কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করে। ঘটনার সময় আমার বৃদ্ধ দাদি ছাড়া কেউ বাড়ীতে ছিলাম না। এ সুযোগে তারা বাড়ীতে হামলার ঘটনা ঘটায়। ঘটনার পর থেকে হায়দার শেখের ভাড়াটে সন্ত্রাসীদের অব্যাহত হুমকীতে আমরা জীবনের নিরাপত্তায় ভুগছি। এ বিষয়ে মুঠোফোনে হায়দার শেখের সাথে যোগোযোগের চেষ্টা করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত