নিঃস্ব হয়ে পড়েছেন অনেক পরিবার

মোংলায় ব্যবসার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ব্যবসায়ী লাপাত্তা

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৩৩ পিএম, শুক্রবার, ১ নভেম্বর ২০১৯ | ২২৬৫

মোংলায় বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ব্যবসার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে শহরের এক পাদুকালয় ব্যবসায়ী। ওই ব্যবসায়ীর প্রতারনার খপ্পরে পড়ে নিঃস্ব হয়ে পড়েছেন অনেক পরিবার।


শুক্রবার সকাল ১১ টায় মোংলা প্রেসকাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভুক্তভোগীরা। মোংলা কাইনমারী গ্রামের হিরা বেগম লিখিত বক্তব্যে অভিযোগ করেন-২০১৬ সালের নভেম্বরে পৌর শহরের আব্দুল হাই সড়কস্থ যুগল পাদুকালয়ের মালিক বিবেক শীল ও পিতা হারাধন শীল ব্যবসায়ীক লাভ্যাংশের ভিত্তিতে তার কাছ থেকে ১ লাখ ৬০ হাজার নেয়।


এ ছাড়া প্রতারক বিবেক শীল ও তার পিতা বিভিন্ন সময় লাভাংশ্য প্রদানের আশ্বাস দিয়ে স্ট্যাম্প ও ব্যাংক চেক প্রদানের মাধ্যমে সেলিনা শিরিনের কাছ থেকে ৩ লাখ ৫৫ হাজার টাকা, মোঃ বাবুল হোসেনের কাছ থেকে ৪ লাখ টাকা, দেবাশিস বিশ্বাসের কাছ থেকে ২ লাখ টাকা এবং গুরুপদ দাসের কাছ থেকে ৭৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়।


হিরা বেগম আরও জানান,গত ২৯ জানুয়ারী ব্যবসায়ীক লাভাংশ্য হিসাব নিকাশ করার জন্য বিবেক শীলের যুগল পাদুকালয় বন্ধ দেখতে পেয়ে ফোনে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। এর কয়েকদিন পর তার গ্রামের বাড়িতে অবস্থানরত পিতা হারাধন শীলের সঙ্গে যোগাযোগ করলে তিনি মোংলায় পৌছে পাওনা টাকা ফেরৎ দেয়ার আশ্বাস দেন। মাস খানেক পর হারাধন শীল পূত্রকে ছাড়াই মোংলায় পৌছে ব্যবসা পরিচালনা শুরু করেন। এর পর বিভিন্ন সময় আমি সহ অন্য পাওনা দারগন দফায় দফায় তার শরনাপন্ন হলে তিনি (হারাধন শীল) সকলের টাকা আত্মসাতের জন্য নানা হুমকী-ধামকী সহ ভয়ভীতি প্রদর্শন করে। পরবর্তীতে পাওনাদারগন জনপ্রতিনিধি সহ থানা পুলিশ ও বিভিন্ন দপ্তরের দ্বারস্থ হলে সুচতুর হারাধন শীল তার ছেলেকে আত্মগোপনে রেখে ঘৃন্য চক্রান্তে লিপ্ত হয়। বিবেক শীলকে আত্মগোপনে রেখে তার পিতা হারাধন শীল আমাদের কস্টে অর্জিত অর্থ আত্মসাত করতে উল্টো মিথ্যা গুম-খুন সহ হত্যা মামলায় ফাঁসানোর চেষ্টায় লিপ্ত রয়েছে বলে পরস্পর মাধ্যমে জানতে পেরেছি।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানান, পিতা-পূত্রের ঘৃন্য ও হীন চক্রান্তের শিকার হয়ে নিঃস্ব হয়ে পড়েছেন তাদের মতো আরো অনেকে। এ প্রতারক, লোভী চক্রটির কবল থেকে পরিত্রান ও পাওনা টাকা ফেরৎ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত