ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডব

রামপাল-মোংলায় বিদ্যুৎ বঞ্চিত কয়েক হাজার গ্রাহক

এম,এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৬:৫৮ পিএম, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ১৬০৬

ঘূর্ণিঝড় বুলবুল এর তান্ডবে রামপাল পলীবিদ্যুৎ সমিতির সাব-জোনাল অফিসের আওতাভূক্ত সঞ্চালন লাইনের ব্যাপক তি হয়েছে। রামপাল-মোংলার হাজার হাজার গ্রাহক গত ৬ দিন ধরে বিদ্যুৎ সংযোগ থেকে বিচ্ছিন্ন রয়েছে। অতিরিক্ত প্রায় ৩ শতাধীক জনবল নিয়োগের মাধ্যমে রাতদিন কাজ করেও লাইন মেরামতে হিমশিম খাচ্ছে কর্তৃপ।

জানাগেছে, রামপাল উপজেলা ও মোংলা উপজেলা নিয়ে গঠিত পলীবিদ্যুৎ সমিতির রামপাল সাব-জোনাল অফিসের আওতায় মোট গ্রাহক সংখ্যা রয়েছেন ৪৬ হাজার ৫৭০ জন। এর মধ্যে রামপাল উপজেলায় ৭টি ফিডারের আওতাভূক্ত গ্রাহক সংখ্যা রয়েছে ৩৩ হাজার ৮০২ জন এবং মোংলায় ৫টি ফিডারের আওতায় গ্রাহক রয়েছে ১২ হাজার ৭৬৮ জন। গত ৬ দিনে রামপালে সংযোগ চালু করা হয়েছে ২২ হাজার ২ টি এবং মোংলাতে সংযোগ চালু করা হয়েছে ৮ হাজার ৯৪৫ টি। দুই উপজেলাতে এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে ১৫ হাজার ৬২৩ জন গ্রাহক। রামপালে খুঁটি ভেঙ্গেছে ৪২ টি, মেরামত করা হয়েছে ১০ টি, খুটি হেলে পড়েছে ৯১ টি, ঠিক করা হয়েছে ১০ টি, তার ছিড়েছে ৩২০ টি, মেরামত করা হয়েছে ২২০ টি। গাছ পড়েছে ৪৭৭ টি, অপসারন করা হয়েছে ৩৮৭ টি। মোংলায় খুঁটি ভেঙ্গেছে ১৪ টি, মেরামত করা হয়েছে ২ টি, খুটি হেলে পড়েছে ৩৯ টি, ঠিক করা হয়েছে ২৩ টি, তার ছিড়েছে ২৫৬ টি, মেরামত করা হয়েছে ২১১ টি। গাছ পড়েছে ২৬৩ টি, অপসারন করা হয়েছে ২২৫ টি। এ রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ পরিসংখ্যানে এ তথ্য নিশ্চিত করেছে রামপাল সাব-জোনাল অফিস।

এ ব্যাপারে রামপাল সাব-জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ ইমদাদুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আগাম প্রস্তুতি ও সতর্কতা অবলম্বন করার পরও প্রয়লংঙ্কারী ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বেশ য়তি হয়েছে। আমরা কিছু সংযোগ দিতে পেরেছি বাকি সংযোগ গুলো ২/৩ দিনের মধ্যে দেওয়া সম্ভব হবে বলে আশা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত