অবশেষে বরখাস্ত হলেন ছাত্রকে দিয়ে ছাদে ইট তোলা সেই প্রধান শিক্ষক

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:৫৯ পিএম, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৭৫৮

শরণখোলায় ছাত্রকে দিয়ে ছাদে ইট তোলা সেই প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে সত্যতা প্রমানিত হওয়ায় বুধবার (১৩নভেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন ই-মেইল বার্তার মাধ্যমে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বরখাস্তের আদেশ প্রেরণ করেন।


বরখাস্ত হওয়া নাসির উদ্দিন মুক্তা সাউথখালী ইউনিয়নের ৫২নম্বর বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি গত ১১নভেম্বর বিদ্যালয়ের ছাত্রদের দিয়ে দুই তলার একটি কক্ষে রাখা পুরনো ইট তিনতলার ছাদে ওঠান। এসময় পঞ্চম শ্রেণির ছাত্র মারুফ হোসেন ইট বহনের সময় মাথা ঘুরে পড়ে যায়। এতে তার ডান হাতটি ভেঙে যায় এবং নাক-মুখ দিয়ে রক্ত বের হতে থাকে। আহত ওই ছাত্র বকুলতলা গ্রামের বাকপ্রতিবন্ধী মো. শাহীন হাওলাদারের ছেলে।

এ খবর জানতে পেরে পরের দিন ১২ নেভম্বর দুপুরে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ঘটনাস্থল পরির্দশন করে ঘটনার সত্যতা পান এবং সংশ্লিষ্ট বিভাগকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। এছাড়া ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে ঘটনার চারদিনের মাথায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত গ্রহন করে।

উপজেলা জ্যেষ্ঠ সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান পাইক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আদেশের কপি ওই প্রধান শিক্ষককে প্রদান করা হয়েছে।

বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন মুক্তা ক্ষোভা প্রকাশ করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি স্থানীয় এক ইউপি সদস্য ও কিছু সার্থান্বেষী ব্যক্তির ষড়যন্ত্রের শিকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত