খাল দখল দারদের অপসারনের দাবিতে সমাবেশ

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৭:৫৮ পিএম, শনিবার, ২১ ডিসেম্বর ২০১৯ | ৫৬৮

পিরোজপুর পৌরসভার ৫নং ওয়ার্ড শহর উন্নয়ন কমিটির আহবানে চানমারি ও মধ্যরাস্তা খাল অবৈধ দখলদারিদের অপসারণ ও সঠিক ভাবে খনন কাজ পরিচালনার দাবিতে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শহরের সিআই পাড়া এলাকার শেখ বাড়ি পারিবারিক শিশু পাকে পিরোজপুর সরকারি বালক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান খানের সভাপতিত্বে সাবেক ছাত্র নেতা মোঃ মুর্শিদ শেখের সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহিদা বারেক, কমিটির যুগ্ম আহবায়ক ব্যবসায়ী আসলাম শেখ, স্থানীয় মসজিদ কমিটির সভাপতি লতিফ সিকদার, মোশারফ হোসেন, জিটিভি ও মানবকন্ঠের জেলা প্রতিনিধি মিজানুর রহমান, সংগীত শিল্পী গল্লু হাসান, কুমার শাহীন, মোঃ মুন্না, মোঃ নাহিদ শেখ, আব্দুল্লাহ মিঠু, মোঃ আল আমিন শেখ, মোঃ কাইউম উদ্দিন সর্দার, জাতীয় সাংবাদিক সংস্থার জেলা শাখার আহবায়ক শেখ হাসান মামুন ও রক্তের বন্ধন যুব সংগঠনের সভাপতি মোঃ ফরহাদ গাজী প্রমুখ।


বক্তারা বলেন গাছগাছালির পাতা পঁচা ,পলিথিন বর্জ্য আর বালু-মাটিতে ভরাট হয়ে গেছে পিরোজপুর শহরের শত বছরের এ খালটি। এলাকাবাসীর সচেতনতার অভাবে ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। বলেশ^র নদ দিয়ে উঠে চানমারী হতে সি আইপাড়া-মধ্যরাস্তার খালটি এক শ্রেণির দখলদার দুই ধারে মাটি ফেলে, বালু ভরাট করে সরকারি খালটি দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। ফলে শহরের পানি নিস্কাশনের ব্যবস্থা ভেঙে পরেছে। তারা বলেন বর্তমানে খাল খননের কাজ চলছে আমরা চাই কারো রক্তচক্ষুর কাছে মাথা নত না করে সঠিক মাপে যেন খনন সম্পন্ন হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত