মোল্লাহাটে দেশের প্রথম বারের মত সমন্বিত মাঠ সেবা অনুষ্ঠিত

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ১১:২৩ পিএম, রোববার, ১ মার্চ ২০২০ | ৮৭৫

মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটের মোল্লাহাটে ব্যতিক্রমধর্মী সমন্বিত মাঠ সেবার মাধ্যমে সেবা প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছে উপজেলা প্রশাসন। গতানুগতিক সরকারি সেবা থেকে বের হয়ে বাড়ির কাছে সর্বপ্রথম এসব সেবা পেয়ে খুশি হয়েছেন স্থানীয় সেবা গ্রহিতারা। শুধু মোল্লাহাট নয় বাংলাদেশে এমন উদ্যোগ এই প্রথম নেওয়া হয়েছে বলে দাবি করেছেন মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীন।

রবিবার দিনব্যাপি উপজেলার গাংনি ইউনিয়ন পরিষদ মাঠে ত্রিশটি স্টলে উপজেলা পর্যায়ের ৩৭টি দপ্তর স্থানীয়দের বিভিন্ন সেবা প্রদান করে। জমির নামজারি, খাজনা প্রদান, ভূমি উন্নয়ন কর প্রদানসহ ভূমি সংক্রান্ত নানান সেবা, স্বাস্থ্য সেবা, প্রাণি সম্পদ সংক্রান্ত সেবা, ব্যাংকিং সেবা, মৎস্য উৎপাদ, স্থানীয় সরকার বিভাগের সেবাসহ উপজেলা প্রশাসনের সকল সেবা প্রদান করা হয় এই মাঠ থেকে। দিনব্যাপি প্রায় সাড়ে চার হাজার স্থানীয় মানুষ এখান থেকে বিভিন্ন সেবা গ্রহন করেন।

সেবা গ্রহিতরা বলেন, আমরা কখনও চিন্তাও করিনি স্যাররা আমাদের কাছে এসে সেবা প্রদান করবেন। এই ধরণের সেবা পেয়ে আমরা খুশি হয়েছি।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীন বলেন, নানা হয়রানির কারণে কাঙ্খিত সেবা পাচ্ছে না। একদিকে সময় নষ্ট, অন্যদিকে অর্থের অপচয় হচ্ছে মানুষদের। এর থেকে মুক্ত করতে এবং মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দিতে আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও আমাদের এধরণের আয়োজন অব্যাহত থাকবে।

মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা বলেন, আগে মানুষ জানত না কোন দপ্তর থেকে কি ধরণের সেবা নেওয়া যায়। আজ এই সমন্বিত মাঠ সেবার মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষ এই প্রথম সকল দপ্তরের সেবা সম্পর্কে জানতে পারল। সেই সাথে তারা সেবা পেয়ে আনন্দিত। আমি সরকারের এ ধরণের উদ্যোগকে স্বাগত জানাই।

বিকেলে সমন্বিত মাঠ সেবার বিভিন্ন স্টল পরিদর্শণ শেষে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, মুজিববর্ষ উপলক্ষে অনিয়ম দূর্নীতি ও হয়রানি মুক্তভাবে মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দেওয়ার লক্ষেই এ ধরণের আয়োজন করা হয়েছে। সকল শ্রেণির মানুষের সহযোগিতায় সরকারি সেবা দিতে বদ্ধপরিকর। পর্যায়ক্রমে জেলার সকল উপজেলায় এ ধরণের আয়োজন করা হবে বলে জানান তিনি।

দিনব্যাপি এ কার্যক্রমে অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃষ্ণ মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রাজ কুমার বিশ্বাস, উপজেলা প্রকৌশলী শওকত হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি কালিপদ বিশ্বাস, ইউপি চেয়ারম্যান সিকদার উজির আলী, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, গাংনী ইউনিয়ন আ’লীগ সভাপতি শেখ শহিদুল ইসলাম, সরকারী সকল দপ্তর প্রধান গণ, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত