কচুয়ায় স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কাটা কর্মসূচী

রথীন্দ্র নাথ সাহা,কচুয়া

আপডেট : ০৬:৫৩ পিএম, বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ৭০২

কচুয়া উপজেলার কচুয়া ইউনিয়নের গিমটাকাঠী ও বারুইখালী গ্রামের কৃষকদের স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কাটা কর্মসূচী গ্রহণ করা হয়। কচুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে বুধবার সকালে স্বেচ্ছাশ্রমে এ ধান কাটা কর্মসূচীতে গিমটাকাঠী গ্রামের মাঠের ধান কাটতে অংশ গ্রহণ করেন শিক্ষক প্রনব কিশোর সাহা, পুলকেশ কান্তি সাহা, রতন কুমার সাহা, মানিক লাল সাহা, নিত্যরঞ্জন সাহা, শুধাংশু সাহা, নিলজ কুমার সাহা, জয়দেব সাহা, পুলিন সাহা, পঙ্কজ কুমার সাহা, পরিমল সাহা প্রমূখ।

এছাড়া বারুইখালী গ্রামের মাঠের ধান কাটায় অংশ গ্রহণ করেন ওই গ্রামের সন্দিপ সাহা, বরুন সাহা, অমিত সাহা, সুকেশ সাহা, সনাতন সাহা, আকাশ সাহা, সুব্রত সাহা ও রতন সাহা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

স্বেচ্ছায় ধান কেটে দেওয়ায় ব্যাক্তিরা বলেন, কৃষকেরা অনেক কষ্টে ধার দেনা করে অন্যের জমিতে ধান রোপন করেছেন। ধান পাঁকলেও করোনা ভাইরাসের কারনে শ্রমিক সংকট ও অধিক শ্রমের মূল্য দাবী করায় ৩নং ওয়ার্ডের বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের নিয়ে মতবিনিময় করে অসহায় কৃষকদের ধানকাটা কর্মসূচী গ্রহন করা হয়।
কৃষক গৌরাঙ্গ সাহা বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, স্বেচ্ছায় ধান কেটে দেওয়ায় অনেক উপকৃত হয়েছি তানা হলে অনেক কষ্ট করে এ ধান আমার কাটতে হতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত