চিতলমারীতে ‘আমফান’র প্রভাবে বৃষ্টি শুরু ॥ নিরাপদে যেতে প্রশাসনের মাইকিং

এস এস সাগর

আপডেট : ০৫:২২ পিএম, মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ৫৩৪

সুপার সাইকোন ‘আমফান’এর প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটের চিতলমারীতে মঙ্গলবার (১৯ মে) দুপুর থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। মানুষের মধ্যে অজানা উদ্বেগ-উৎকন্ঠা বাড়ছে। এ উপজেলায় ৭০ টি ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে ২০ হাজার মানুষ আশ্রয় নিতে পারবেন। তাছাড়া আশ্রয় কেন্দ্রের পাশাপাশি (কোভিড-১৯) করোনাভাইরাসের কারনে সামাজিক দূরত্ব বজায় রাখতে আশ্রয় প্রার্থীদের জন্য উপজেলার সকল শিা প্রতিষ্ঠানের ব্যবহার উপযোগী পাকা ভবন গুলো প্রস্তুত রাখা হয়েছে। গঠন করা হয়েছে মেডিকেল টিম। একই সাথে উপজেলায় কন্ট্রোলরুম খুলে পরিস্থিতি সার্বণিক মনিটরিং করা হচ্ছে। প্রস্তুত রাখা হয়েছে শুকনা খাবার ও পানি। লোকজনকে নিরাপদ আশ্রয় যাওয়ার জন্য এদিন সকাল থেকে মাইকিং করছে উপজেলা প্রশাসন।

চিতলমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আশ্রয় কেন্দ্র গুলো উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম পরিদর্শন করেছেন। সুপার সাইকোন ‘আমফান’কে ঘিরে এ উপজেলার ৭টি ইউনিয়ন ও ৬৩টি ওয়ার্ডে সেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে এবং উপজেলা জরুরী সাড়াদান কমিটি করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম আশ্রয় কেন্দ্র পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৫ টার দিকে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মানুষের স্বাস্থ্য ঝুঁকি মাথায় রেখে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। এ উপজেলায় নিয়ন্ত্রণ ক খোলা হয়েছে। ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে পর্যাপ্ত বিশুদ্ধ পানি, শুকনা খাবার মজুদ রাখা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ২০ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে বলে তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত