বাগেরহাটে স্বামী–স্ত্রীসহ পাঁচজনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৪০ পিএম, শনিবার, ২৩ মে ২০২০ | ২৩৪২

প্রতিকী ছবি

বাগেরহাট জেলায় ঢাকা ও চট্টগ্রাম থেকে ফেরা স্বামী-স্ত্রী ও এক শিশুসহ পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজনকে আইসোলেশনে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে।এ নিয়ে বাগেরহাটে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯ জনে দাঁড়াল বলে সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান।

শুক্রবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় বাগেরহাটের পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হলে তা জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। এরা হলেন, বাগেরহাটের ফকিরহাট উপজেলার সিংগাঁতি গ্রামের স্বামী-স্ত্রী, একই উপজেলার ধনপোতা গ্রামের বাবা-মেয়ে (শিশু) ও বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের এক ব্যক্তি।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান. ফকিরহাটের দম্পতিরা চট্টগ্রাম থেকে গত ১৭ মে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। তাদের মধ্যে করোনাভাইরাসের কোন উপসর্গ না থাকলেও জেলার বাইরে থেকে আসার কারণে স্বাস্থ্য বিভাগ ১৯ মে তাদের তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়।

অন্যদিকে বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের ওই ব্যক্তি ১৪ দিন আগে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। ওই সময় থেকে তিনি বাড়িতে হোম কোয়ারেন্টিনে ছিলেন। দুইদিন আগে তার করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি বাগেরহাট সদর হাসপাতালে যান। তখন এই ব্যক্তিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়, বলে জানান তিনি

আক্রান্তদের একজন বাদে বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাদের বাড়ির লোকজনের যাতে সুরক্ষিত থাকতে পারে সেজন্য স্বাস্থ্যবিধি মেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সিভিল সার্জন জানান।

তিনি বলেন, এ পর্যন্ত বাগেরহাটের ফকিরহাট, শরণখোলা, কচুয়া, বাগেরহাট সদর ও চিতলমারী উপজেলায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। তারা সবাই সুস্থ রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত