নিশানবাড়িয়া ইউনিয়নে

মোরেলগঞ্জে ৫ কোটি সাড়ে ৫ লাখ টাকার বাজেট ঘোষণা

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৪:২০ পিএম, সোমবার, ৮ জুন ২০২০ | ৭৭৯

মোরেলগঞ্জ উপজেলার ১৩ নং নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৫ কোটি ৫ লাখ ৫৫ হাজার ৪৪৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু সোমবার পরিষদ মিলনায়তনে এক উন্মুক্ত বাজেট সভায় এ বাজেট ঘোষণা করেন।


এ বারের বাজেটে ৮০ লাখ টাকার সর্বোচ্চ বরাদ্ধ রাখা হয়েছে জলবায়ু পরিবর্তন জনিত প্রকল্পে। শিক্ষা খাতে ধরা হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংস্থা র্ডপ এর পানিই জীবন ফেইজ-২ প্রকল্পের সহযোগীতায় এ উন্মুক্ত বাজেট সভার আয়োজন করা হয়।

বাজেটে যোগাযোগ খাতে ৭৪ লাখ, আর্থ সামাজিক অবকাঠামো উন্নয়ন খাতে ১৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। পানি, স্যানিটেশন, হাইজিন খাতে ১২ লাখ ৫০ হাজার টাকা। স্বাস্থ্য খাতে ১লাখ ৫০ হাজার টাকা এবং ক্রিড়া ও সাংস্কৃতিক খাতে বরাদ্ধ রাখা হয়েছে ১ লাখ টাকা।

সভায় ইউপি সচিব মো. সালাউদ্দিন, র্ডপ পানিই জীবন প্রকল্পের উপজেলা সমন্বয়কারি মো. শওকত হোসেন, ইউপি সদস্য আনোয়ার হোসেন, মিলন তালুকদার, জসিম মৃধা, রানী বেগম, পারভীন বেগম ও পরিষদ উদ্যোক্তা মেহেদী হাসান শিমুলসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বাজেট সভায় উপস্থিত ছিলেন।

এ সর্ম্পকে ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গ্রামীন জনপদের উন্নয়নের লক্ষ্যেই ইউনিয়ন পরিষদের এ বাজেট ঘোষণা করা হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত