কোডেক আফিস সহ বাড়িটি লকডাউন

বাগেরহাটের চুলকাঠিতে একজন করোনায় আক্রান্ত

শেখ আনিছুর রহমান,চুলকাটি (বাগেরহাট)

আপডেট : ০৫:১৪ পিএম, সোমবার, ২২ জুন ২০২০ | ৫২৬৪

বাড়িটি লকডাউন

বাগেরহাট সদর উপজেলার চুলকাটিতে এক ব্যক্তির শরীরে নোভেল করোনা ভাইরাস-১৯ শনাক্ত হয়েছে বলে আজ সোমবার বাগেরহাট টুয়েন্টি ফোরকে নিশ্চিত করেছেন বাগেরহাট জেলা সিভিল সার্জন ডাঃ কে এম হুমায়ুন কবির। চুলকাঠি গ্রামের খানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ এর বাড়ির ভাড়াটিয়া রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তা কিরণ জয় দত্ত (৩৪) নামের ওই ব্যক্তির সংগ্রহিত নমুনার প্রকাশিত ফলাফলে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এ খবর উপজেলা প্রশাসন নিশ্চিত হওয়ার পর ওই বাড়িতে লাল পতাকা উত্তোলন করে বাড়িটি লকডাউন করেছে বাগেরহাট সদর উপজেলা প্রশাসন।

খানপুর ইউপি চেয়ারম্যান ফকির ফহম উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন ওই এলাকায় সার্বক্ষণিক দুজন গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে, যাতে করে এলাকায় বহিরাগত লোক ঢুকতে এবং এলাকার লোক বাইরে বের হতে না পারে।

এদিকে ওই বাড়িটিতে কোডেক এনজিও সহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান ওই বাড়িতে একটি এনজিও সহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি বাসা ভাড়া নিয়ে অবস্থান করেন, ফলে বিপুল একটি জনগোষ্ঠী এক জায়গায় থাকায় এলাকার লোক আতংঙ্কিত হয়ে পড়েছে, তিনি প্রশাসনের নিকট লকডাউন যথাযথ কার্যকর ও তদারকির জন্য আহ্বান জানান।

বাড়িটিতে থাকা কোডেক এনজিও'র বাগেরহাট জেলা ম্যানেজার মোহাম্মদ হাসানের নিকট অফিসটি লকডাউন হওয়ার পরও কিস্তি এবং সঞ্চয় আদায় চলবে কি চলবে না জানতে চাওয়া হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপকে বিষয়টি অবহিত করেছি নির্দেশনা পেলেই সে মোতাবেক কাজ করা হবে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে বাগেরহাট জেলা সিভিল সার্জন ডাঃ কে এম হুমায়ুন কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আক্রান্ত ব্যক্তি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়েছিলেন তার ফলাফল পজেটিভ বলে আজকে তথ্য পেয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত