কমিউনিটি ক্লিনিকে স্বাভাবিক প্রক্রিয়ায় সন্তান জন্ম দেওয়ায়

মোল্লাহাটে দুই প্রসূতি মা কে উপহার প্রদান

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৬:০৭ পিএম, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ৯৬৮

মোল্লাহাটে কমিউনিটি ক্লিনিকে স্বাভাবিক (নরমাল) প্রক্রিয়ায় সন্তান প্রসব করায় দুই প্রসুতি মাকে উপহার দিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস। রোববার দুপুরে উপজেলার গাংনী মাতারচর কমিউনিটি ক্লিনিকে গিয়ে তিনি এই উপহার প্রদান করেন। কমিউনিটি ক্লিনিকে দায়িত্বে থাকা সিএইচসিপি শাকিলা রহমান বলেন, ১৫ সেপ্টেম্বর খাদিজা বেগম (২৫) অসুস্থ অবস্থায় আমাদের কমিউনিটি ক্লিনিকে সন্তান প্রসবের জন্য ভর্তি হলে তার স¦াভাবিক (নরমাল) প্রক্রিয়ায় একটি পুত্র সন্তান প্রসব করে ঠিক এক সপ্তাহের ব্যবধানে শরীফা বেগম(২২) একটি কন্যা সন্তান প্রসব করে। দুজন প্রসূতি মা ও শিশু সুস্থ আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, বর্তমানে দেশে গর্ভবতী মায়েদের সিজারিয়ানের প্রবনতা বেড়ে গেছে বেশীর ভাগ গর্ভবতী মায়েদের সিজার করানো হয়। এতে মা এবং সন্তানের স্বাস্থ্য ঝুকি বেড়ে যায়। গর্ভবতী মা যাতে সিজার না করিয়ে স্বাভাবিক (নরমাল) প্রক্রিয়ায় সন্তান প্রসবে উৎসাহী হয় যার কারনে আমরা দুই গর্ভবতী মা কে উপহার প্রদান করি।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেীমিত্র, স্বাস্থ্য পরিদর্র্শক দিলিপ কুমার, সাংবাদিক শেখ শাহিনুর ইসলাম শাহিন, কমিনিটি ক্লিনিকের সিএইচসিপি শাকিলা রহমান প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত