প্রতিদিনই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা

খানাখন্দে ভরা বাগেরহাটের যাত্রাপুর-বারুইপাড়া সড়ক

মামুন আহম্মেদ

আপডেট : ০৩:১৯ পিএম, রোববার, ১৪ জানুয়ারী ২০১৮ | ২৩২৩

বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ও বারুইপাড়া ইউনিয়নের সংযোগ সড়কটির অবস্থায় এখন বেহাল। বাগেরহাট স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) আওতায় নির্মিত এ সড়কটি এখন খানাখন্দে ভরা। খোজ নিয়ে জানা গেছে, যাত্রাপুর বাজার থেকে বারুইপাড়া ইউনিয়নের কার্তিকদিয়া বাজার পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার এলাকায় এ সড়কটিতে রয়েছে ছোট বড় অসংখ্য গর্ত। সড়কটির অধিকাংশ অংশ থেকে পিচ উঠে গেছে। আর এর ফলে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। স্থানীয় এলাকাবাসিসহ জনপ্রতিনিধিরা দ্রুত গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের দাবী জানিয়েছেন।


সরেজমিনে গিয়ে কথা হয় স্থানীয় বাসিন্দা বারুইপাড়া কার্তিক দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা ইনতাজ উদ্দিন শেখের সাথে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, দীর্ঘদিন খনাখন্দে ভরা এ সড়কটি ঝুকিপূর্ণ অবস্থায় থাকলেও কোন সংস্কার কাজ করা হয়নি। প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। গতকাল রাতেও একটি অটো রিক্সা গর্তে পড়ে উল্টে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছে। আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানকে রাস্তাটি সংস্কারের জন্য বলছি তারপরও কোন কাজ হচ্ছে না।


নসিমন চালক জব্বার শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, প্রায় প্রতিদিনই এ রাস্তা দিয়ে আমাদের যাতায়াত করতে হয়। রাস্তাটিতে খানাখন্দ থাকার কারনে ছোট-খাট দূর্ঘটনার শিকার হতে হয়। কখনো আবার গর্তে পরে গাড়ীর ক্ষয়-ক্ষতির শিকার হয়।


বারুইপাড়া ইউনিয়নের কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শেখ মোঃ সহর আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ইউনিয়রবাসীর যাতায়াতের একমাত্র মাধ্যম গুরুত্বপূর্ণ এ সড়কটির প্রায় ৬কিলোমিটার খানাখন্দে ভরা। আমি এলাকাবাসির পক্ষে এ সড়কটির সংস্কার কাজ করার জন্য বাগেরহাট-২ আসনের এমপি, সদর উপজেলা চেয়ারম্যান, সদর উপজেলা প্রকৌশলীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে ধন্যা দিয়েও কোন প্রতিকার পায়নি। আমার ইউনিয়নবাসীর পক্ষে আমি দ্রুত এ রাস্তাটি সংস্কারের দাবী জানাচ্ছি।


এ বিষয়ে বারুইপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন মোড়ল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, স্থানীয় এলাকাবাসি গুরুত্বপূর্ণ এ সড়কটি মেরামতের জন্য আমাকে একাধিকবার জানিয়েছেন। আমিও বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরসহ বাগেরহাট সদর আসনের এমপি মহাদয়কে অবহিত করেছি। তারা আমাকে আশ্বাস দিয়েছেন। আশা করছি দ্রুত এ সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে।


বাগেরহাট সদর উপজেলা প্রকৌশলী মোঃ মানিক হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সড়কটির সংস্কারের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। আশা করছি এ বছরেই এ সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত