মোরেলগঞ্জ উন্নয়ন বঞ্চিত বহরবুনিয়া ইউনিয়নের কান্ডারী হতে চান হাজী চান মিয়া

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ

আপডেট : ০৪:৪২ পিএম, সোমবার, ৮ ফেব্রুয়ারী ২০২১ | ৮২৪

বাগেরহাটের মোরেলগঞ্জের অবহেলিত জনপথ হিসেবে চিহ্নিত উপজেলার বহরবুনিয়া ইউনিয়ন। এ ইউনিয়নে এক ইঞ্চি রাস্তা পিচ ঢালাই নেই। সড়ক যোগাযোগ নেই বললেই চলে। যোগাযোগ ব্যবস্থার মাধ্যম হচ্ছে নদীপথ। যার কারনে অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছে ইউনিয়নবাসী। এসব আক্ষেপের কথাগুলো বলেন ইউনিয়নের আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সমাজ সেবক মো. রুহুল আমীন ওরফে হাজী চান মিয়া।

তিনি বলেন, উপজেলার ১৬ ইউনিয়নের মধ্যে উন্নয়ন বঞ্চিত বহরবুনিয়া ইউনিয়নে প্রায় ২৫ হাজার লোকের বসবাস। এখানকার মানুষের প্রধান আয়ের উৎস মৎস্য চাষ। বাগদা ,গলদা ও সাদা মাছের ঘের ব্যবসার সাথে জড়িত অধিকাংশ মানুষ। রয়েছে ছোট বড় সহস্রাধিক ঘের। এ ঘের ব্যবসা নিয়ে এলাকার সাধারণ মানুষের অভিযোগ আপত্তির অন্ত নেই। স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলনের ঘোষনা জমি যার ঘের তার। এলাকার মানুষ বর্গীদের ছোবলে ঘের ব্যবসায় এখন নাবিশ্বাস। বর্গীদের কারনে মানুষ আবারো ফিরে যেতে চায় গরু,লাঙ্গল আর ধান চাষে।

বাংলাদেশ মানবাধিকার কমিশনের ইউনিয়ন সভাপতি ও উপজেলা সদস্য হাজী চান মিয়া বলেন, এ ইউনিয়নে ২০ কিলোমিটার রাস্তা রয়েছে। বেশির ভাগই কাঁচা কিংবা আংশিক ইট সোলিং । যোগাযোগ ব্যবস্থায় যত উন্নত এলাকা হবে ততো উন্নত। কিন্তু বহরবুনিয়া ইউনিয়নের সড়ক যোগযোগ ব্যবস্থা অত্যন্ত অপ্রতুল। উপজেলা সদরের সাথে যোগাযোগের প্রধান মাধ্যম নদী পথ। বিশেষ করে বৃষ্টির সময় যোগাযোগের ব্যবস্থা অচল হয়ে পড়ে। তখন দুর্ভোগের সীমা থাকে এলাকাবাসীর।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ডিজিটালের ছোয়াঁয় গ্রাম হচ্ছে শহর। তাই উন্নয়নের থেকে পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। দক্ষিণাঞ্চলের উন্নয়নের রুপকার শেখ হেলাল উদ্দিন এমপি ও বাগেরহাট -৪ আসনের সংসদ সদস্য এ্যাড .আমিরুল আলম মিলনের নেতৃত্বে মোরেলগঞ্জের দৃশ্যমান উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। শিক্ষানুরাগী সমাজ সেবক হাজী চান মিয়া এ অবহেলিত বহরবুনিয়ার ইউনিয়নের উন্নয়ন ও দুর্ভোগে লাঘবে এলাকাবাসীর পাশে থাকতে চান। মানুষের সেবা করতে চান। আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেলে বহরবুনিয়া ইউনিয়নের উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান তিনি। আর এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত