চিতলমারীতে কঠোর লকডাউনও ফাঁকি দিচ্ছে কিছু মানুষ

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:৩৫ পিএম, শনিবার, ৩ জুলাই ২০২১ | ৫২০

চিতলমারীতে সারা দেশের ন্যায় কঠোর লকডাউন পালন হচ্ছে। এ জন্য রাতদিন ছুটছে প্রশাসন। হাটবাজারে বিনা কারণে বের হলে জরিমানা গুনতে হচ্ছে। তারপরও প্রশাসনের চোখ ফাঁকি দিচ্ছে কিছু মানুষ।


এ ব্যাপারে সমাজ সেবক দেবাশিষ বিশ্বাস ও টিটব বিশ্বাস বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসনের ভূমিকা প্রশংসনীয়। এ জন্য তারা রাতদিন ছুটছেন। কিন্তু এরপরও প্রশাসনের চোখ ফাঁকি দিচ্ছে কিছু মানুষ। তারা পাড়ার ও প্রত্যন্ত গ্রামাঞ্চলের দোকানে ভিড় জমাচ্ছে। লোভী দোকানীও জমাচ্ছে কেনা বেচার আসর। চায়ের আড্ডা। এভাবে চললে প্রশাসনের শ্রম পন্ডশ্রমে পরিণত হবে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, এ উপজেলায় করোনার দ্বিতীয় ঢেউয়ে জুন মাস থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিরোধে আমরা সরকারের নির্দেশ অনুযায়ী কাজ করে যাচ্ছি।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সেচ্ছাসেবীরা নিরলস কাজ করে যাচ্ছেন। আগের চেয়ে তৎপরতা বাড়ানো হয়েছে৷প্রতিনিয়ত প্রত্যন্ত গ্রামাঞ্চলেও টহল দেয়া হচ্ছে। বিনা প্রয়োজনে বের হলে আইন আমলে আনা হচ্ছে। এরপরও যারা আইনকে ফাঁকি দিতে চায়, তারা ধরা পড়লে ছাড় পাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত