জেলা আহবায়কসহ ২৮ নেতাকর্মী পুলিশ হেফাজতে 

বাগেরহাটে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:২৪ পিএম, শনিবার, ১৩ নভেম্বর ২০২১ | ৭৩৩

জেলা আহবায়কসহ ২৮ নেতাকর্মী পুলিশ হেফাজতে 

বাগেরহাটে জেলা বিএনপির আহবায়ক কমিটির সভায় প্রতিপক্ষ গ্রুপের হামলায় বিএনপি’র ১০ নেকাকর্মী আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে জেলা বিএনপি’র অফিসের চেয়ার টেবিলসহ অফিসের সামনে রাখা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলামের গাড়ী। শনিবার দুপুরে এঘটনার পর জেলা বিএনপি’র আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিমসহ তার গ্রুপের ২৮ নেতাকর্মীকে থানা হেফাজতে নিয়েছে পুলিশ।

বাগেরহাট জেলা বিএনপি’র আহবায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, সাংগঠনিক বিষয় নিয়ে শনিবার দুপুরে শহরের জেলা বিএনপি কার্যালয়ে আহবায়ক কমিটির সভা শুরু হয়। সভা শুরুর পরপর শেখ শাহেদ আলী রবি, জুয়েল, তানু ভূইয়ার নেতৃত্বে জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম গ্রুপের নেতাকর্মীরা গালিগালাজ করতে করতে চেয়ার ছোড়া ছুড়ি করে ও হাতুড়ী দিয়ে উপস্থিত ১০ নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। জেলা বিএনপি’র অফিসের চেয়ার টেবিল ভাংচুর করে সভা পন্ড করে দেয়। অফিসের সামনে রাখা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলামের গাড়ীও ভাংচুর করে।


পুলিশ ঘটনাস্থলে পৌছালে জেলা বিএনপি সাবেক সভাপতি এমএ সালাম গ্রুপের নেতাকর্মীরা পালিয়ে যায়। পরে পুলিশ আমিসহ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা, ড. শেখ ফরিদুল ইসলাম, সরদার অহিদুল ইসলাম পল্টু, মোল্লা ইসহাক আলীসহ ২৮ নেতাকর্মীকে গাড়ীতে করে বাগেরহাট মডেল থানা হেফাজতে নিয়ে নেয়। হামলায় বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা, ড. শেখ ফরিদুল ইসলাম, সরদার অহিদুল ইসলাম পল্টু, সরদার মহাকবির, আব্বাস মেম্বার, আলমগীর হোসেন, গাজী রুহুল আমিন, সরদার আউয়াল, আরিফুল ইসলাম ও রামপাল উপজেলা ছাত্রদলের সভাপতি তরিকুল ইসলাম শোভনসহ ১০ নেতাকর্মী আহত হয়।

জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম গ্রুপের নেতা ও জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য শেখ শাহেদ আলী রবি এসব অভিযোগ অস্বীকার করে বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, সভায় জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম তার গ্রুপের লোকজনের সাথে সাংগঠনিক বিষয় নিয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে আমরা সভা ছেড়ে চলে আসি। আমরা কোন হামলা বা ভাংচুর করিনি।


বাগেরহাট মডেল থানার ওসি (তদন্ত) অসিক কুমার রায় সন্ধ্যায় বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, পুলিশের অনুমতি না নিয়ে জেলা বিএনপি অফিসে সভা ও দুগ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ায় পর ঘটনাস্থলে গিয়ে বিএনপির অফিস থেকে ২৮ নেতাকর্মীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। বিএনপির এসব নেতাকর্মীদের আটক করা হয়েছে কি না সে বিষয়ে এই পুলিশ কর্মকর্তা কোন মন্তব্য করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত