গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ক প্রেসব্রিফিংয়ে ইউএনও

কচুয়ায় গৃহহীন ২৩টি পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার বাড়ী

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৬:১৩ পিএম, রোববার, ২৪ এপ্রিল ২০২২ | ৫২৫

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার এই শ্লোগানকে সামনে রেখে বাগেরহাটের কচুয়া উপজেলায় ২৩টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে। যা সারাদেশের ন্যায় প্রধানমন্ত্রী ২৬ এপ্রিল ২০২২ তারিখ রোজ মঙ্গলবার সকাল ১০.৩০ টায় একক জমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

রবিবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল প্রেসব্রিফিংয়ে লিখিত বক্তব্যের মাধ্যমে এতথ্য জানান। এসময়ে উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহেরা নাজনীন, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো.মনিরুল ইসলাম, কচুয়া প্রেসক্লঅবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল,সাধারন সম্পাদক কাজী সাইদুজ্জামান সাইদ সহ কচুয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষে দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। সে লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে ইতোমধ্যে বিগত ২৩ জানুয়ারী ২০২১ খ্রি. মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে ৬৬ হাজার ১শত ৮৯ পরিবারকে একক জমি ও গৃহ প্রদানসহ ৩ হাজার ৭শত ১৫ পরিবারকে পুনর্বাসন করেছেন। ২য় পর্যায়ে গত ২০ জুন ২০২১ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২য় পর্যায়ে ৫৩ হাজার ৩শত ৪০টি পরিবারকে পুনর্বাসন করেছেন। চলমান প্রকল্পের ৩য় পর্যায়ে ৩২ হাজার ৯শত ৪পরিবারকে আগামি ২৬ এপ্রিল ২০২২ তারিখ রোজ মঙ্গলবার সকাল ১০.৩০ টায় সারাদেশে একযোগে একক জমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

তারই ধারাবাহিকতায় বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় ২৩টি ঘর হস্তান্তরের নিমিত্ত ইতোমধ্যে নির্মাণ কাজ স¤পন্ন করা হয়েছে। ২৩টি ঘরের মধ্যে রাড়িপাড়া ইউনিয়নের শিবপুর মৌজায় ৫টি, কচুয়া সদর ইউনিয়নের টেংরাখালী গ্রামে ১৮টি কাজ সমাপ্ত হয়েছে। আগামি ২৬ এপ্রিল ২০২২ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী এ প্রকল্পের আওতায় ঘর হস্তান্তরের শুভ উদ্বোধনের পর কচুয়া উপজেলার ২৩টি ঘর চিহ্নিত উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। ইতিমধ্যে চিহ্নিত উপকারভোগীদের নামে একটি করে নির্মিত ঘরসহ ২শতক জমির দলিল রেজিস্ট্রেশন ও নামজারী করার কাজ প্রায় সমাপ্ত হয়েছে। ২৬ এপ্রিলের পূর্বেই মাননীয় প্রধানমন্ত্রী ঈদ উপহার বাড়ি হিসেবে কচুয়ায় ২৩টি ঘরের দলিলসহ ঘরের চাবি প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত