মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৫৮ পিএম, সোমবার, ২৫ এপ্রিল ২০২২ | ৩২৭

মোল্লাহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ৩য় পর্যায় এর উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।


প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহীনুল আলম ছানা বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর দেশের সার্বিক উন্নয়ন হচ্ছে, যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনরা জমি ও ঘর পাচ্ছেন, দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রী কর্তৃক এভাবে জমি ও ঘর দেয়া হবে। ফলে দেশে কোন ভূমিহীন ও গৃহহীন থাকবে না। তিনি আরো বলেন, বন্দুকের নল দিয়ে যারা ক্ষমতায় এসেছিল, তারা দেশের কোন উন্নয়ন করে নাই, যে কারণে জনগণ এখন তাদের সাথে নাই।



অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের ভূমিহীন ও গৃহহীনদের জন্য এ কার্যক্রম শুরু করেছিলেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে 'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ 'ক' শ্রেণীর ভূমিহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান। যা, সারা দেশের ন্যায় মোল্লাহাট উপজেলায়ও চলমান রয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মোল্লাহাটে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে সর্বমোট ১৬৫টি ঘর নির্মাণ করা হয়েছে। যার মধ্যে প্রথম পর্যায়ে ৩৫ টি, দ্বিতীয় পর্যায়ে ৬০টি এবং তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৭০টি ঘর নির্মাণ প্রায় সম্পন্ন হয়েছে। যা গাংনী ইউনিয়নের মাতার চর এলাকায় ৩০টি ও চুনখোলা ইউনিয়নের শাসন এলাকায় ৪০টি। তিনি আরো বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘর সমূহ শুভ উদ্বোধন করবেন। মোল্লাহাট উপজেলা পরিষদ চত্বরে উক্ত সরাসরি সম্প্রচার অনুষ্ঠান প্রদর্শন করা হবে। প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার সাথে সাথেই সকল উপকারভোগীদেরকে তাদের জন্য নির্ধারিত ঘর বুঝিয়ে দিয়ে, পর্যায়ক্রমে দলিলাদি সম্বলিত ফোল্ডার হস্তান্তর করা হবে। উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশ ব্যাপি ৩২ হাজার ৯শ ৪ টি জমিসহ নবনির্মিত ঘর ভূমিহীন ও গৃহহীনদের প্রদানের জন্য উদ্বোধন করবেন।




উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহীনুল আলম ছানা, উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম, অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মোল্লা, যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, মোঃ মনিরুজ্জামান মিয়া, শেখ রফিকুল ইসলাম, মোঃ মিজানুর রহমান ও মনোরঞ্জন পাল, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মোঃ জিন্নাত আলী শিকদার, অধ্যাপক সাংবাদিক অরুন কুমার দাস, সাংবাদিক এস, এম, মিজানুর রহমান, ইমলাক শেখ, মোঃ আবুল বাশার মোল্লা, মোঃ মনিরুজ্জামান ও শফিউল আজম নিশান প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত