খাল ভরাট করে ভবন নির্মাণ, বন্ধ করলেন ইউএনও

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১১:০২ পিএম, সোমবার, ২৫ এপ্রিল ২০২২ | ৩৯৫

শরণখোলা উপজেলার বাংলাবাজার এলাকায় একটি প্রবাহমান খাল দখল করে ভবন নির্মাণের কাজ শুরু করেন খলিলুর রহমান ফকির নামে এক বিএনপি নেতা। স্থানীয়রা নিষেধ করার পরও কাজ চালিয়ে যাচ্ছিলেন। পরে সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৪টার দিকে খবর পেয়ে ভবনের কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-ই আলম সিদ্দিকী জানান, বাংলাবাজারের সরকারি খালটি প্রায় অর্ধেক ভরাট করে ভবনের কাজ শুরু করেছিলেন উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের আ. আজিজ ফকিরের ছেলে খলিলুর রহমান ফকির। কয়েকদিন ধরেই কাজ চলছিল। অভিযোগ পাওয়ার পর সংশ্লিষ্ট ইউপি সদস্য ছরোয়ার তালুকদারের মাধ্যমে কাজ বন্ধ করতে বলা হয়। কিন্তু তিনি নির্দেশ না মেনে ভবন নির্মাণের কাজ চালিয়ে যান। পরে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তীতে কাজ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


ইউপি সদস্য মো. ছরোয়ার তালুকদার ও বাংলাবাজারের ব্যবসায়ী ফরিদ হাওলাদার জানান, বিএনপি নেতা খলিলুর রহমানকে নিষেধ করার পরও কাজ থামাননি। খালের ভেতরে ভরাট করে ভবন নির্মাণ শুরু করেন। অথচ এ খালটির উপর রায়েন্দা ইউনিয়নের ৭-৮টি গ্রামের কৃষি চাষাবাদের একমাত্র পানির উৎস। এলাকার মানুষ এই খালের পানির ওপর নির্ভরশীল। তাই এলাকার স্বার্থে উপজেলা প্রশাসনকে জানালে কাজ বন্ধ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত