আটক ভারতীয় ৬৮ জেলেকে জেল হাজতে প্রেরণ

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৬:২৫ পিএম, বুধবার, ২৯ জুন ২০২২ | ৪৪৩

বঙ্গোপসাগরের দেশীয় জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে ৮টি ট্রলার সহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে বাংলাদেশ নৌবাহিনী। সোমবার (২৭ জুন ) রাতে সাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মাছ আহরন অবস্থায় ধাওয়া করে তাদের আটক করা হয়। এরপর আইনী প্রক্রিয়া শেষে আটককৃতদের ৮টি ট্রলারের মধ্য থেকে ৪টি ট্রলার ও ৬৮জন জেলেকে মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে বলে মোংলা থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম এ তথ্য জানান।
এসময় জেলেদের ব্যবহৃত প্রথম পর্যায় “এফ বি অনিক, জয়লন্মী, সুস্মিতা ও এফ বি জয় লস্মী” নামের ৪টি ভারতীয় ফিশিং ট্রলারও জব্দ করা হয়। ট্রলার থেকে উদ্ধার করা হয়েছে প্রায় তিন হাজার কেজিরও বেশী ইলিশ সহ বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ।
এছাড়া আটক বাকি আরো ৪টি ট্রলার সহ ৬৭ জন ভারতীয় জেলেকে আজ বিকালে মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানায় মোংলা থানা পুলিশ। ৪টি ট্রলারের আটক ভারতীয় জেলে সুব্ররত মন্ডল, অজয় কুমার বৈদ্য, পালাশ দাশ, মনোরঞ্জন মন্ডল ও কালু বিশ্বাস সহ ৬৮ জেলের বিরুদ্ধে নৌবাহিনীর বাদী হয়ে ১০৮৩ সালের অধ্যাদেশ ২২ ধারায় সমুদ্র সিমায় অবৈধ ভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়ের করেন। আজ বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানায় মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।
আটক ভারতীয় জেলেদের বাড়ী ভারতের দক্ষিন-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানাগেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত