মোংলায় দুর্গাপুজায় অপ্রতিকর ঘটনা এড়াতে এই প্রথম বসানো হলো সিসি ক্যামেরা

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:১০ পিএম, শনিবার, ১ অক্টোবর ২০২২ | ৩০৮

মোংলায় দুর্গাপুজাকে ঘিরে চারিদিকে এখন উৎসব। শনিবার সকালে রীতিনীতি মেনে মহাষষ্ঠীতে দেবী দুর্গার বোধনের মাধ্যমে শুরু হয় স্বনাতন ধর্মালম্বিদের সব চাইতে বড়ো উৎসব শারদীয় দূর্গাপূজা। পুজোর প্যান্ডেলের চুর্তদিকে রয়েছে হরেক রকমের সাজ সজ্জা। এবছর উপজেলার পৌরসভা সহ ৬টি উইনয়নে ৩৪টি মন্ডপে পুজো হচ্ছে। এর মধ্যে অধিকাংশ মন্ডপই ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে অতিরিক্ত আইন-শৃঙ্খলাবাহিনী মোতায়েনের ব্যাবস্থা করেছে প্রশাসন।

পুজা মন্ডপের নিরাপত্তার স্বার্থে উপজেলার ৩৪ টি মন্ডপকে এই প্রথম সিসি ক্যামেরার আওতায় এনেছে পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন। এখানে উপজেলা পরিষদের পক্ষ থেকে ২৮টি, পৌরসভার পক্ষ থেকে ৩টি ও ব্যাক্তি অর্থায়নে ৩টি সহ মোট ৩৪টি পুজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এছাড়াও এবারের দুর্গাপুজা সম্পুর্ন করতে সম্প্রদায়ীক-সম্প্রতি বজায় রাখতে সকল ধর্মের লোক উপস্থিত থেকে স্বনাতন ধর্মালম্বিদের দুর্গাপুজার কাজ সমাপ্ত করবে। তাই (১ অক্টেবর) শনিবার সকাল থেকেই মোংলা উপজেলার মন্ডপ গুলিতে চলছে প্রতিমার পুজা-আর্চনার কাজ। সকালে শারদীয় দুর্গাপূজা মন্ডপ সরেজমিন পরিদর্শন করেছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, মোংলা থানা ও উপজেলা পূজা উদযাপন পরিষদ সহ সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান ও মন্ডপের প্রতিনিধিরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, প্রতিটা পূজা মন্ডপ আমাদের নজরদারিতে থাকবে এবং নিরাপত্তার সার্থে পূজা মন্ডপগুলোতে পর্যাপ্ত পুলিশ মোতায়নের পাশাপশি আনসার, গ্রাম পুলিশ সহ সেচ্ছাসেবক বাহিনী মোতায়েন থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত