কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৯:২১ পিএম, শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ | ৩৩০

নানা কর্মসুচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় কচুয়ায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। রাত ১২টা ১মিনিটে ৫১ বার তোপধ্বনির মাধ্যমে দিনটির শুভ সুচনা হয়। সুর্য়োদয়ের সাথে সাথে সরকারী,আধাসরকারী ও স্বায়ত্বসাশিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় কচুয়া স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন, উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার,নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান, ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ,তাছলিমা বেগম, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. মনিরুল ইসলাম,কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল সহবিভিন্ন দপ্তরের প্রধানগণ। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং ইউনিয়ন পরিষদের পক্ষথেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংশ্লিষ্ঠরা।

সকাল ১১টায় কচুয়া সরকারী সিএস পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার। এসময়ে নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে পুলিশ,আনসার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

পরে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বীর মুক্তিযোদ্ধাদের বালতি নিক্ষেপ ও তাদের সন্তানদের দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। বিকেলে প্রীতি ফুটবল খেলা ও মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। রাতে শহিদ শেখ ফজলুল হক মনি কারীগরি স্কুল এন্ড কলেজে বিজয় মেলার উদ্ভোধন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত