বাগেরহাটের দিদারুল আলম গাজীর উদ্যোগে জর্জিয়ায় বাংলাদেশিদের ব্যতিক্রমি অনুষ্ঠান

মনজিলুর রহমান, আটলান্টা, জর্জিয়া

আপডেট : ১১:০১ পিএম, সোমবার, ১০ জুলাই ২০২৩ | ৪৯৬

অনুষ্ঠানে আগত অতিথিদের সাথে দিদারুল আলাম গাজী

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে এক ব্যতিক্রমি বারবিকিউ পার্টি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৯ জুলাই রবিবার স্থানীয় লাকি সোলস পার্কে এ ব্যতিক্রমি অনুষ্ঠানের আয়োজন করেন জর্জিয়া প্রবাসী দিদারুল আলম গাজী। তিনি এক সময় জর্জিয়া আওয়ামী লীগের সভাপতিও ছিলেন।

বেলা একটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এই বারবিকিউ পার্টিতে প্রবাসী বাংলাদেশিরা ছাড়াও যুক্তরাষ্ট্রের স্থানীয় অধিবাসীর অনেকেই অংশগ্রহণ করেন।


অনুষ্ঠানে বিশেষ উপভোগ্য চিকেন বারবিকিউ ছাড়াও ছিল আম,কেন্টলপ, বাঙ্গি, তরমুজ শশাসহ বিভিন্ন মৌসুমি ফল।

বাগেরহাটের রামপালের অধিবাসী দিদারুল আলম গাজী দীর্ঘ দিন যাবত যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় পরিবার নিয়ে বসবাস করছেন। মহামারী করোনার দু বছর ব্যতিত দীর্ঘ দিন যাবৎ যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপনে ব্যতিক্রমি ভাবে এ অনুষ্ঠানটি করে আসছেন। নিজের পকেটের পয়সা খরচ করে তিনি এ অনুষ্ঠান কেন করছেন জানতে চাইলে তিনি, বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ‘প্রবাসীরা বাংলাদেশের স্বাধীনতা দিবস, বিজয় দিবস, একুশে ফেব্রুয়ারি এমনকি বাংলা বর্ষবরণেরও প্রতিটি উৎসবের আয়োজন করে থাকে। আমরা যেহেতু আমেরিকায় বাস করছি তাই আমাদের বাঙালি সংস্কৃতির পাশাপাশি আমেরিকার বিভিন্ন অনুষ্ঠানও পালন করা উচিৎ বলে আমি মনে করি। তাই নিজ উদ্যোগে আমি দীর্ঘদিন ধরে জুলাইয়ের প্রথম সপ্তাহে এ উৎসবের আয়োজন করে থাকি। ’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত