সুস্থ্য মানুষ হওয়ার জন্য যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কে জানা জরুরী

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:১৩ পিএম, মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩ | ২৫৭

যৌন ও প্রজনন স্বাস্থ্য আমাদের জীবনের বাইরের কিছু নয়। কিন্তু লজ্জার কারণে কিশোর-কিশোরী এমনকি পূর্নবয়স্ক মানুষেরও এই বিষয়ে জানতে চায় না। যার ফলে অনেকেই অনেক সময় বিপথে চলে যায়। আবার এই সংক্রান্ত রোগে ভোগার পরেও, কাউকে বলে না। এজন্য স্বাস্থ্যকর জীবন ও সুস্থ্য মানুষ হওয়ার জন্য যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কে জানা জরুরী।


মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে বাগেরহাটের ধানসিঁড়ি কনভেনশন সেন্টারে ব্রাকের অধিকার এখানে এখনই প্রকল্পের ফলোআপ সভায় বক্তারা এসব কথা বলেন।

সভায় ব্রাকের এরিয়া কো-অর্ডিনেটর মোঃ জিল্লুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, ব্রাকের জেলা সমন্বয়কারী এস এম ইদ্রিস আলম, সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ডিস্ট্রিক্ট ম্যানেজার পলাশ হালদার, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, যদুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জিমি মন্ডল, রূপান্তরের প্রতিনিধি শিল্পী আক্তার জেলা ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন প্রমুখ।


সভায় জেন্ডার বৈচিত্র জনগোষ্ঠীর সামাজিক অন্তর্ভুক্তি ও নাগরিক অধিকার প্রাপ্তি নিশ্চিত করতে বিভিন্ন শ্রেণী পেশার ৩৫ জন প্রতিনিধি অংশগ্রহণ করে। কিশোর-কিশোরীদের মাঝে সচেতনতা বৃদ্ধি, জনমত তৈরি, আইন ও নীতিমালায় প্রয়োজনীয় পরিবর্তন আনতে বাগেরহাট পৌর এলাকায় প্রকল্পটি কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত