মোংলায় অচেতন করে মাছের  ঘেরে  বাঁধ  দেওয়ার অভিযোগ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:৫৪ পিএম, বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | ২৫২

মোংলায় খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে পরিবারের সবাইকে অচেতন করে জোর পূর্বক মৎস্য ঘেরের ভেরিতে মাটি/ বাঁধ দেয়ার অভিযোগ উঠেছে নিজের আত্মীয়দের উপর। চিলা ইউনিয়নের এ ঘটনায় একই পরিবারের ৪ সদস্য অচেতন হয়ে পড়লে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
উপজেলার দক্ষিন চিলা গিলার খালকুল এলাকার মোঃ মোস্তফা গাজীর বাড়িতে এ ঘটনা ঘটে। এ বিষয়ে দক্ষিন চিলা গিলার খালকুল এলাকার মোঃ আসমত আলী খাঁনের ছেলে মোঃ বশির খাঁন (৩৫) সহ অজ্ঞাত ৪ জনকে বিবাদী করে মোংলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন দক্ষিন চিলা গিলার খালকুল এলাকার মৃত আঃ সোবাহান গাজীর ছেলে মোঃ রুহুল আমিন গাজী (৫৮)।
থানার অভিযোগ সুত্রে জানা যায়, অনেক দিন ধরেই বশির খাঁনের সাথে মোঃ রুহুল আমিন গাজীর জমি জমা নিয়ে বিরোধ ও মনোমালিন্য চলে আসছে। রুহুল আমিন গাজীর ভোগ দখলীয় জমি দখল করার জন্য বিভিন্ন রকম পায়তারা করে আসছে বশির। এ নিয়ে স্থানীয়রা সালিশ বৈঠকের ব্যবস্থা করলে বশির তা না মেনে বরং তাদের সাথে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজ, নানাবিধ ভয়ভীতি সহ ক্ষতি করার হুমকি দিয়া আসছে। এরই জের ধরে গত সোমবার রাতে মোঃ বশির খাঁনসহ আরো অজ্ঞাত ২/৪ জনের সহযোগীতায় মোঃ রুহুল আমিন গাজীর ছোট ভাই মোঃ মোস্তফা গাজীর রান্নাঘরে ঢুকে কৌশলে তরকারির সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে রেখে চলে যায। ফলে রাতের খাবারের পর পরিবারের সবাই অচেতন হয়ে পড়েন। তাৎক্ষণিক মোস্তফা গাজীর ছেলে সজল এর স্ত্রী জেরিন উচ্চস্বরে ডাকচিৎকারে করলে মোঃ রুহুল আমিন গাজীসহ পরিবারের অন্যান্যরা এসে দ্রুত মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন। সে সুযোগে বশির খাঁন সংঘবদ্ধ দল নিয়ে গত মঙ্গলবার দুপুরে জোর করে তাদের মৎস্য ঘেরের ভেরিতে মাটি দেয়। এতে রুহুল আমিন গাজী বাধা দিলে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এবং তার কাজে বাধা দিলে ঘাড় থেকে মাথা আলাদা করে দিবে, হাত পা ভেঙ্গে দিবে অথবা ছোট ভাইয়ের মত অবস্থা করবে বলে হুমকি দেয় বশির খাঁন।
অভিযুক্ত বশির খাঁন বলেন, তারা আমার ফুফাতো ভাই। এ বিষয়ে আমি কিছুই জানি না। তারা ও আমি মিলে ৪ বিঘার একটি ঘের করি। কিন্তু ৪বিঘার ২বিঘা আমার। এখন তারা একা ঘের করবে। আমি বলছি আমার ২ বিঘা রেখে আপনারা আপনাদের ঘের করেন।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দিন বলেন, আমরা রুহুল আমিন গাজীর একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় থানার এ কর্মকর্তা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত