মোংলা বন্দর ও সুন্দরবন উপকুলে ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টি

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৯:৪৮ পিএম, রোববার, ৭ এপ্রিল ২০২৪ | ১৫৫

চলছে মাহে রমাজান, তার মধ্যে অতিরিক্ত গরমে বিপর্যস্ত হয়ে পড়েছিল জনজীবন। অবশেষে মোংলা উপকুলঝুড়ে হঠাৎ রবিবার সকালে প্রায় ঘন্টা ব্যাপি মুশলধারে বৃষ্টি। ভ্যাপসা গরমের পর স্বস্তি নেমে এসেছে মোংলা ও সুন্দরবন উপকুলের মানুষের মাঝে।


গত কয়েকদিনে স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেড়েছিল কয়েকগুণ। এতে হাঁসফাঁস করছিল সাধারন খেটে খাওয়া মানুষ। তবে আগামী দু-একদিনের মধ্যে তাপমাত্রা স্বাভাবিক হওয়ার পূর্বাভাসও দিয়েছিল আবহাওয়া অফিস। রবিবার সকালে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে ঝড়ো বাতাস নেমে এলে শুরু হয় বৃষ্টি। রমজান প্রায় শেষ পর্যায় সামনে ঈদ, ব্যাবসায়ীরা ব্যাস্ত ছিল বেচা-কেনায়। হঠাৎ বৃষ্টিতে দিগবেদিক ছুটতে দেখা যায় পথচারীদের। তবে সবার মুখেই যেন স্বস্তির ছায়া। গরমে হাঁপিয়ে ওঠা জনমনে বৃষ্টিতে এ স্বস্তির কারন।


এদিকে, সকাল বেলার বৃষ্টিতে পথ চলতে গিয়ে বেশী অসুবিধায় পড়েছে কর্মব্যস্ত মানুষ, বিশেষ করে হাট-বাজার ও রাস্তায় চলাচলকারী। তারা বলেন, সকাল থেকে আকাশে মেঘছিল, তার মধ্যে অনেক বাতাস ও বৃষ্টি। তবুও ভাল, গত কয়দিন যে গরম আর রোদ ছিল তাতে এই বৃষ্টিটা দরকার ছিল।


মোংলা বন্দরের আবহাওয়া অফিস ইনচার্জ মোঃ হারুন আর রশিদ জানায়, রমজানের শুরুর দিকে একটু ভাল থাকলেও ২০ রমজানের পর থেকে স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেড়েছিল কয়েকগুণ তাই উপকুলী এলাকায় প্রচন্ড গরম চলছিলো। তবে পুর্বের ঘোষনা অনুযায়ী রবিবার সকালে বৃষ্টির দেখা মিলছে। এরকম আরো দু’একদিন চলবে, তার পরে গরমের প্রচন্ডতা বাড়তে পারে। তবে বড় ধরনের কোন দুর্যোগ বা ঘুর্ণিঝড়ের সম্ভাবনা নাই বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত