কোস্টগার্ড পশ্চিম জোন’র  অভিযান

ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৫:২৯ পিএম, রোববার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৬২

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইয়াবাসহ তিন মাদককারবারিকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। আটক মাদককারবারিরা হলেন- আব্দুল গফুর (৩৫), মুকুল হোসেন (৩৫) এবং মেহেদি হাসান (২৫)। তারা সকলেই সাতক্ষীরা শ্যামনগরের বাসিন্দা।



১৮ ফেব্রুয়ারি রবিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।



তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৮ ফেব্রুয়ারি রবিবার আনুমানিক দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি স্টেশন কয়রার একটি আভিযানিক দল সাতক্ষীরার শ্যামনগর থানাধীন গাবুরা ইউনিয়নের চাঁদনী মুখা গাবুরা সুইচ গেইট সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে তিনজন মোটরসাইকেল আরোহীর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয়। কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে সন্দেহজনক ব্যক্তিরা দ্রুত পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যগণ পিছনে ধাওয়া করে ৩ জনকে আটক করতে সক্ষম হয়। অতঃপর তাদেরকে তল্লাশী করে ৯৯ পিস ইয়াবা, ৩টি মোবাইল ফোন এবং ১টি মোটরসাইকেল সহ তাদেরকে আটক করা হয়। জব্দকৃত ইয়াবা, মোবাইল, মোটরসাইকেল ও আটককৃত মাদক কারবারিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্থান্তর করা হয়।

লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন আরো বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত