নিউ ইর্য়কে স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক পেটানোর ঘটনায় দায়ীরাও শাস্তি পাবে

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়ক থেকে

আপডেট : ১১:৩৭ এএম, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ৫৫৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আইন সবার জন্য সমান, অপরাধী কেউ রেহাই পাবে না। সাংবাদিক পেটানোর ঘটনায় দায়ীরাও শাস্তি পাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ে বাংলাদেশে কোন অপরাধের ঘটনা ঘটলে তার বিচার হয়না এমন কোন নজীর নেই। সাংবাদিক হোক, এমপি হোক, ব্যবসায়ী হোক না কেন, আইন সবার জন্য সমান।


তিনি আবারও হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অপরাধীকে শাস্তি পেতেই হবে। সাংবাদিক পেটানোর ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে ৩০ টিভি, ৬শর বেশী সংবাদপত্র বের হয়। দেশে সকল মিডিয়া পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। কোন মিডিয়ার কন্ঠরোধ করা হয়নি। দেশের ইতিহাসে এখনকার মতো অতীতে কোন মিডিয়াই এতো স্বাধীনতা ভোগ করেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশ নয়, বিশ্বের নন্দিত নেতা। হাসিনার বিকল্প হাসিনা নিজেই। মন্ত্রী বলেন, সংবিধান মোতাবেকই দেশের আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।


স্বরাষ্ট্রমন্ত্রী কামাল মঙ্গলবার (২৪ এপ্রিল) রাতে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় ঢাকায় সাংবাদিক পুলিশ পেটানোর ঘটনায় প্রবাসী সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণের প্রেেিত একথা বলেন। সিটির জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারের চাইনিজ রেষ্টুরেন্টে এই সভা আয়োজিত হয়।


সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ স¤পাদক আব্দুস সামাদ আজাদ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ রহমত উল্লাহ। এরপর জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার সহ সকল শহীদের আত্বার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সভার মূল কার্যক্রম শুরু হয়।


সভায় যুবলীগ নেতা জামাল-সেবুলের নেতৃত্বে ও সাখওয়াত বিশ্বাসের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ সহ বিভিন্ন সংগঠনের প থেকে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, দেশব্যাপী তাঁর জনপ্রিয়তা আকাশচুম্বী। ফলে উন্নয়নের অনেক দুয়ার খুলে গেছে। স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হতে এখন সময়ের ব্যপার।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আলাদিনের চেরাগ নেই। যে ঘষা দেবেন আর রাতারাতি উন্নত হয়ে যাবে। সততা, দতা, দেশপ্রেম আর জনগণের সমর্থণ ও শক্তিই প্রধানমন্ত্রীর শক্তি। তিনি ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা কাজ করেন। তিনি পাচ ওয়াক্ত নামাজ আদায় করেন। তাহাজ্জুতের নামাজ পড়েন। সকালে কোরআন তেলাওয়াত করে কাজ শুরু করেন। দুর্নীতি তাকে ¯পর্শ করেনি। তিনি শুধু নয়, তার পরিবার পরিজন কেউ দুর্নীতির সঙ্গে জড়িত নন। তার দেশে বা বিদেশে কোন গুপ্তধন নেই। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে যতই দেখি ততই বিস্মিত হই। তিনি অসম্ভব স্মৃতি শক্তির অধিকারী।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদ্যুৎ-খাদ্য, মাছ-সবজি সহ দেশের সকল সেক্টরে সার্বিক উন্নয়নের ফলে এখন আর বিদেশ থেকে অর্থ সাহায্য আনতে হয় না। শেখ হাসিনা সরকারের উন্নয়ন-আগ্রগতি অব্যাহত রাখতে আগামী নির্বাচনে জয়লাভ করা ছাড়া কোন উপায় নেই। সরকারের উন্নয়ন ঘরে ঘরে পৌচ্ছে দিতে হবে। তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারো মতায় আনার জন্য প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান।


তিনি প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয়-কে আগামী দিনে বাংলাদেশের নেতা
আখ্যায়িত এবং তার প্রশংসা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত