ঈদে জনসাধারণের নিরাপত্তার লক্ষ্যে কাজ করে যাচ্ছে মোংলা কোস্টগার্ড

আপডেট : ১১:৫০ পিএম, বুধবার, ১০ এপ্রিল ২০২৪ | ১০৪

পবিত্র ঈদুল ফিতরে অপ্রতিকর ঘটনা এড়াতে সনসাধারনের জন্য কাজ করে যাচ্ছে মোংলা কোস্ট গার্ডের সদস্যরা। সকাল সন্ধ্য্যা কোস্টগার্ড মোংলা পশ্চিম জোনের সদর দপ্তর ও তাদের অধিনস্থ বিভিন্ন এলাকার নদীপথ ও ফেরিঘাট, লঞ্চঘাটসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করে টহল দিচ্ছে। মানুষের ঈদযাত্রা নির্ভিঘ্ন করতে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে কোস্টগার্ড বাহিনী। বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে নৌ ও সড়ক পথের বিভিন্ন স্পটে এ কার্যক্রম পরিচালনা করছেন তারা।


কোস্ট গার্ড জানায়, ১০ এপ্রিল সকাল থেকে মোংলার বাসস্ট্যান্ড সংলগ্ন খেয়াঘাট, ফেরিঘাট, মামারঘাট এলাকা বিভিন্ন নৌযান ও যাত্রীবাহী ট্রলারে অতিরিক্ত যাত্রী পরিবহন না করার জন্য মাইকিং করা হয় এবং আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে বিভিন্ন নৌযান ও সন্দেহভাজনদের ব্যাগ তল্লাশি করে কোস্ট গার্ড সদস্যরা। ঈদ উৎসবে কেউ যেন অপতৎপরতা চালাতে না পারে সেজন্য এখন থেকে ঈদ পরবর্তী পর্যন্ত সব সময়ই মাঠে থাকবে কোস্টগার্ডের পৃথক কয়েকটি টহল টিম বলে জানায় কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা।


কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মুহসীন জানান, বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের সুখ-দুঃখ সব সময়ই পাশে রয়েছে।

এছাড়া মোংলা সদর দপ্তরে আওতাভুক্ত কোস্ট গার্ড মোংলা পশ্চিম জোন খুলনার রুপসা, কয়রা, নলিয়ান, মোংলা, শরণখোলা ও সাতক্ষীরা জেলার কৈখালী এলাকার গুরুত্বপূর্ণ লঞ্চ, খেয়া ও ফেরিঘাট সমূহে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সাধারণ জনগণের নিরাপত্তার লক্ষ্যে টহল প্রদান, জনসচেতনতা মূলক মাইকিং, লিফলেট বিতরণ, সন্দেহজনক ব্যক্তি ও নৌযান সমূহে তল্লাসী এবং যাত্রীদের ব্যাগ স্ক্যানসহ অন্যান্য নিরাপত্তামূলক কার্যক্রম চলমান রয়েছে, যা ঈদ পরবর্তী সময়ও অব্যাহত থাকবে বরেও জানায় তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত