মোল্লাহাটে দুর্ঘটনা লাঘবে গতিরোধক স্থাপন

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ১০:০১ পিএম, শনিবার, ৯ জুন ২০১৮ | ৮২৪

মোল্লাহাটের দুর্ঘটনা প্রবন এলাকা জয়ডিহিতে বহুকাঙ্খিত গতিরোধক স্থাপন করা হয়েছে। স্থানীয় সংবাদিক ও সাধারণ মানুষের দাবীর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মামুন আল ফারুক ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল আলমের বিশেষ উদ্যোগে সড়ক ও জনপথ বিভাগ শনিবার এ গতিরোধক স্থাপন করে। এতে ওই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী পুরণ হলো। সম্ভাবনা সৃষ্টি হলো প্রাণঘাতি দুর্ঘটনা লাঘবের।


উল্লেখ্য, খুলনা-মাওয়া মহাসড়ক চালুর শুরু থেকেই জয়ডিহি এলাকা অত্যন্ত ব্যস্ততম ষ্টেশনে রূপান্তরিত হয়। ফলে মহা-সড়ক সংলগ্ন ওই এলাকায় প্রথমে বাস-কাউন্টার ও চা দোকান গড়ে ওঠে। ইতিমধ্যে গড়ে উঠেছে কতক মার্কেট। আবার অনেকে মহা-সড়কের জায়গা দখল করে সেখানে অপরিকল্পিত উপায়ে গড়ে তোলে পাকা ও কাচা ব্যাবসা প্রতিষ্ঠান। ফলে সংযোগ সড়ক থেকে মহা-সড়কে উঠতে-নামতে দুরের গাড়ী যেমন লক্ষ করা কঠিন, তেমন ওই স্থানে কোন গতিরোধক না থাকায় প্রায় সকল প্রকার গাড়ি ব্যস্ততম ওই এলাকা দ্রুত অতিক্রম করে। আর সে কারনে প্রায় প্রতিনিয়ত প্রাণঘাতি দূর্ঘটনা ঘটে। এভাবে অকালে প্রাণ গেছে অনেকের, আবার অনেককে বরণ করতে হয়েছে পঙ্গুত্ব।

সম্প্রতি জয়ডিহির মিষ্টি দোকানী মাসুদ (৩৫) সড়ক পার হতে গিয়ে দ্রুতগতির ট্রাকের চাপায় মর্মান্তিক মৃত্যুর শিকার হণ। এর পূর্বে ওই এলাকাসহ আশ-পাশ এলাকার অনেকের করুন মৃত্যু হয়েছে দ্রুতগতির গাড়ির চাপায়। আর সেকারনেই এলাকাবাসী দীর্ঘদিন ধরে দাবী করে আসছিলো ওই স্থানে গতিরোধক স্থাপনের। উপজেলা প্রশাসন বিষয়টির গুরুত্ব অনুধাবন করে যথাযথ নিয়মে বহু কাঙ্খিত গতিরোধক (স্পীড ব্রেকার) স্থাপন করেন।


গতিরোধক স্থাপনকালে উপস্থিত থেকে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গতিরোধক যেমন দুর্ঘটনা কমায়/নিয়ন্ত্রণ করে, পক্ষান্তরে গতিরোধকের স্পষ্ট রং বা চিহ্ন না থাকলে অসুবিধাও আছে। তাই ছোট-বড় সকল সড়কের গতিরোধক সমূহে চিহ্ন অংকন করতে হবে। এ সকল ছোট-খাটো বিষয়েও সরকারের দিকে তাকিয়ে না থেকে স্থানীয় সূধী-সচেতন মহলের উদ্যোগই যথেষ্ট বলেও তিনি উল্লেখ করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রেসকাব মোল্লাহাটের প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, সাংবাদিক মোঃ তকিবুল ইসলাম. জয়ডিহি বাজার কমিটির সভাপতি মোঃ জিকরুল আলম মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ রশিদুজ্জামান প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত