স্কুলের জায়গা ও মন্দির রক্ষায় একট্টা এলাকাবাসি

চিতলমারীতে গুরু’র হাত থেকে কি রক্ষা পাবে স্কুলের সম্পত্তি!

এস এস সাগর

আপডেট : ০৫:৪৬ পিএম, সোমবার, ১৩ আগস্ট ২০১৮ | ২০৮৪

এবার স্কুল ও মন্দিরের জায়গা রক্ষার দাবিতে এলাকাবাসি একাট্টা ঘোষণা দিয়েছেন। গুরুর হাত থেকে স্কুলের সম্পত্তি রক্ষায় এলাকাবাসি একাট্টা হয়েছেন।


এলাকাবাসিরা জানান, তারা সরকারের বিভিন্ন দপ্তরে গুরুর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। প্রধান শিক্ষক গুরু’র চাকুরীর মেয়াদ শেষ। তাই বাবার দান করা জায়গা-জমি সে চতুরতার মাধ্যমে ফেরত পেতে উঠে পড়ে লেগেছে। শুধু তাই নয়, স্কুল মাঠের পাশে একটি মন্দির। গুরু সে মন্দিরের জায়গা দখলেরও পাঁয়তারা চালাচ্ছে।


সোমবার দুপুরে কুড়ালতলা উত্তপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি তপন কির্ত্তুনীয়া স্থানীয় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ওই মন্দিরটি ১৯৭১ সালের আগে প্রতিষ্ঠিত হয়েছে। কমপক্ষে ১০ গ্রামের হিন্দু সম্প্রদায়ের মানুষ ওখানে দেব-দেবীর পূজা ও অর্চণা করে আসছেন। কিন্তু স্থানীয় এক প্রভাবশালীর ছত্রছাঁয়ায় থেকে গুরুপদ স্কুল ও মন্দিরের সম্পত্তি দখলের জোর চেষ্টা চালাচ্ছে। তাই তারা চতুর হেড মাষ্টার গু„রুপদ’র হাত থেকে স্কুল ও মন্দির জায়গা রক্ষার দাবিতে এলাকাবাসি একাট্টা ঘোষণা দিয়েছেন। সে সাথে তারা অতিশীঘ্র গুরুপদর অপসারণ দাবি করেছেন।


কুড়ালতলা উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গুরুপদ কির্ত্তুনীয়া বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মন্দিরটি স্কুল মাঠের সীমান্তবর্তী। তারা বিভিন্ন পূজার সময় স্কুলের মাঠ ব্যবহার করে। তাই মন্দিরটি ওখানে রাখা যাবেনা বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত