বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল ফুটবল টুর্নামেন্ট-২০১৮

ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ ফাইনালে

টনি নিউ ইর্য়ক

আপডেট : ০২:৩২ পিএম, মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮ | ৬৫২

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এক্সিট ফুটবল টুর্নামেন্টে ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ ফাইনালে উঠেছে। দল দু’টি আগামী ২ সেপ্টেম্বর রোববার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। কুইন্সের নিউটাউন অ্যাথলেটিক মাঠে রোববার অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে যুব সংঘ সহজেই ১-০ গোলে সোনার বাংলা ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠে।

দিনের দ্বিতীয় সেমিফাইনালে ওজনপার্কের ব্রার্দাস ইউনাইটেড ৩-২ গোলে আইসাব কে পরাজিত করে ফাইনালে উঠে।

লীগের খেলা শেষে শীর্ষ চার দলের (সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী) সমন্বয়ে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হয়।

প্রথম সেমিফাইনাল: বিকেল সাড়ে ৪.১৪ টার দিকে শুরু হওয়া দিনের প্রথম সেমিফাইনালে ব্রার্দাস ইউনাইটেড ৩-২ গোলে আইসাব কে পরাজিত করে ফাইনালে উঠে। খেলটি ছিলো চরম উত্তেজনায় ভরপুর। ছিলো আক্রমন পাল্টা আক্রমন। শুরু থেকেই উভয় দল জয় লাভের জন্য মরিয়া হয়ে উঠে।

খেলার প্রথমার্ধ ১৩ মিনিটের মাথায় রাসেল ডি বক্সের কাছ থেকে দর্শনীয় শটে প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর আইসাব পাল্টা আক্রমন চালিয়ে সফলতা অর্জন করে। খেলার ৩১ মিনিটের সময় শরিফ(৭৯) দলের প্রথম প্রথম গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)।

আবার পাল্টা আক্রম চালিয়ে গোল করে ব্রার্দাস ইউনাইটেড। দলের পক্ষে ৩৪ মিনিটের সময় সামি গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (২-১)।

দ্বিতীয়ার্ধের এই অর্ধের ২৫ মিনিটের সময় বিজয়ী দল ব্রোন্স ইউনাইটেড পক্ষে সামি পাল্টা আক্রমন চালিয়ে সফলতা অর্জন) করে (৩-১) গোল। জমে উঠে খেলা। আক্রমণ পাল্টা আক্রমন আর উত্তেজনা মাঠে।

গোল খেলে সংঘবদ্ধ আক্রমন চালিয়ে খেলার ৩২ মিনিটের সময় সংঘবদ্ধ আক্রমণ থেকে বল পেয়ে আইসাব দলের পক্ষশাহিন ডি বক্সের কাছ থেকে চমৎকার শর্টে কাঙ্খিত গোল করেন (৩-২)। খেলায় ব্রোন্স ইউনাইটেড আইসাবকে ৩-২ গোলে পরাজিত করে এবারও ফাইনালে পৌয়ছেগেছে আগামী ২ সেপ্টেম্বর ফাইনাল খেলায় মূখা-মুখি হবে যুব সংঘ দলের সাথে।

ব্রোন্স ইউনাইটেড খেলোয়ার-কফিল, নবিন, হাসান, নাহিদ, সাকিব, জামি, মিনহাজ, জাকারিয়া, হোসেন, হাসনাত, সাবুল, রাসেল, সিদ্দিকমোহাম্মাদ। ম্যানাজার-ফারহান ও কোচ-

আইসাব ক্লাবের খেলোয়ার -জাকির, মাহমুদ, আজগর, জুবায়ের, মুরাদ, শরিফ, অভি, করিম, সানি, মনির, ডেনিয়াল, জামাল ও আইয়ুব।

দ্বিতীয় সেমিফাইনাল: শুরু হওয়া দিনের দ্বিতীয় সেমিফাইনালে ওজনপার্ক যুব সংঘ ১-০ গোলে সোনার বাংলা কে পরাজিত করে ফাইনালে উঠে।

খেলটি ছিলো আক্রমন পাল্টা দিনের দ্বীতয় খেলায় যুব সংঘ সোনার বাংলা ক্লাবের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। খেলায় যুব সংঘ ১-০ গোলে সোনার বাংলা ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠে। খেলায় উভয় দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করেন।

খেলায় প্রথমঅর্ধে সায়েল ১৩ মিনিটের সময় গোল করে দলকে ফাইনাল খেলার যোগ্যাতা অর্জন করলো।

রেফারি হ্যাকটর ,লাইন্স ম্যান জর্জ ও ওসকার ।

যুব সংঘ ক্লাব-বাবলু, সাবলু, শোহেল, আশরাফ, সাঈদ, খালেদ, মুন্না, জাহিদ, মুরাদ, ওলা, রাহাত, সজল, সাব্বির, রুমী ও আফজাল। ম্যানাজার-সেলিম ও কোচ বাবলু।

সোনার বাংলার খেলোয়ার-রুহেল,মাজেদ, সুব, অনিক, তৌহিদ , ব্রাইন, রাহি, এলভিস, রাহাত, মাহদি, মারজান,সিপু, উতসব, তাসিম,জাভেদ।

বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা সেমি ফাইনালের খেলা দুটি উপভোগ করেন।

স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, ছদরুন নূর , আব্দুর রহিম বাদশ, সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ রশিদ রানা সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, প্রচার সম্পাদক তৈয়বুর রহমান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত