যুক্তরাষ্ট্রে ফোবানায় এ্যাওয়ার্ড পেলেন বাগেরহাটের কৃতি সন্তান সিকদার মনজিলুর রহমান

জর্জিয়া প্রতিনিধি [ যুক্তরাষ্ট্র ]

আপডেট : ০৩:৩৯ পিএম, বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮ | ১৪৫৫

যুক্তরাষ্ট্রের আটলান্টায় অনুষ্ঠিত ৩২ ফোবানা সম্মেলনের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশেন করার ফোবানা এ্যাওয়ার্ড পেলেন বাগেরহাটের কৃতি সন্তান জর্জিয়া প্রবাসী প্রথম আলো উত্তর আমেরিকার আটলান্টা প্রতিনিধি এবং জর্জিয়া থেকে প্রকাশিত ওয়েব পোর্টাল শনিবারের চিঠি সম্পাদক সিকদার মনজিলুর রহমান। সাংবাদিকতায় এটা তার ৫ম এ্যাওয়ার্ড । জর্জিয়া থেকে প্রকাশিত জর্জিয়া বাংলা ওয়েবের সম্পাদক রুমী কবিরকেও এ এ্যাওয়ার্ড দেওয়া হয় ।

সিকদার মনজিলুর রহমান বাগেরহাটের কচুয়া উপজেলার টেংরাখালী গ্রামের সিকদার আব্দুল খালেকের তৃতীয় পুত্র । এ ছাড়াও ইভেন্টে অংশগ্রহণকারী সেচ্ছাসেবক শিল্পী কলা-কুশলীদের বিশেষ সম্মাননা এ্যাওয়ার্ড ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান গত ৮ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হয়। ওইদিন দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন বাংলাদেশি আমেরিকান এ্যাসোসিয়েশন অব জর্জিয়া সভায় প্রায় শতাধিক অংশগ্রহণকারী সংগীত শিল্পী, নাট্যশিল্পী, কবি, মিডিয়া পার্টনার,সাজসজ্জা ডিজাইনার, গ্রাফিক্স ডিজাইনার, উপস্থাপক, বিভিন্ন দফতরের পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের এই সম্মাননা এ্যাওয়ার্ড ও পুরস্কার দেয়া হয়।

আয়োজক কমিটির সদস্য সচিব নাহিদুল খান সাহেল ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালক গাইডেন হকিন্সের উপস্থপনায় অনুষ্ঠানে কনভেনর মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, একটি সফল ও অতীতের চাইতে অপেক্ষাকৃত অনেক ভালো সম্মেলন উপহার দেয়ার জন্যে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি এই সম্মেলন সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্যে গ্র্যান্ড স্পনসর টুয়েন্টি সেভেন বাকস ও তিন টাইটেল স্পনসর উৎসব ডট কম, ফামা ক্যাশ ও এম এন্ড জে ফাউন্ডেশনের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ছাড়া অন্যানের মধ্যে সংক্ষিপ্ত বক্তৃব্য রাখেন ফোবানা সম্মেলনের সদস্য সচিব নাহিদুল খান সাহেল, নির্বাহী পরিচালক ডাঃ মুহাম্মদ আলী মানিক, আয়োজক সভাপতি ডিউক হাসান খান, প্রধান কন্সালটেন্ট গিয়াস উদ্দিন ভূঁইয়া, অর্থ উপদেষ্টা রফিক হক,দুই যুগ্ম আহবায়ক শাকুর মিন্টু ও শাকিরা আলী বাচ্চি, পারফর্মিং আর্ট পরিচালক গোলাম মহিউদ্দিন, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালক গাইডেন হকিন্স, সঙ্গীত পরিচালক রোমেল খান, যুগ্ম সদস্য সচিব আরিফ আহমেদ, উপস্থাপনা দলের চেয়ারপারসন রিটা আলী, সাজসজ্জা ও গ্রাফিকস ডিজাইনার প্রকৌশলী সালেহ আহমেদ বাদল, সেমিনার চেয়ারম্যান ডঃ শাহাব সিদ্দিকী, সাংস্কৃতিক সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া প্রমুখ ।

অনুষ্ঠান শেষে সকলে ঐদিনের মধ্যাহ্ন ভোজে অংশ গ্রহণ করে । উল্লেখ্য, গত ২৭ জুলাই থেকে তিন দিন ব্যাপী আটলান্টার ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে ৩২ তম ফোবানা সম্মেলনটি বিভিন্ন রাজ্য থেকে আসা অগনিত সদস্য,সংগঠনসহ জর্জিয়ার রাজ্যের প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত