মোংলায় নুসরাত হত্যা ও নারী নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:০৮ পিএম, সোমবার, ২২ এপ্রিল ২০১৯ | ৯৭৮

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যার মতো আর যেন কোন ঘটনা বাংলাদেশে না ঘটে সেই দাবী নিয়ে মোংলায় মাবনবন্ধন করেছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সোমবার সকালে মোংলা পোর্ট পৌরসভার সামনে বাংলাদেশ পুজা উদ্যাপন কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় নুসরাত হত্যা ও দেশব্যাপি নারী নির্যাতন বন্ধের দাবী জানিয়ে বক্তরা বলেন,ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাতকে পরিকল্পীত ভাবে হত্যার করা হয়েছে। মাদ্রাসার এ ছাত্রীকে হত্যার প্রতিবাদে দেশবাসী এখন সোচ্ছার হয়ে উঠছে। সরকার এ হত্যার পরিকল্পনাকরীদের চিহ্ণিত করার চেষ্টাও করছে। ইতিমধ্যে এর সাথে জড়িত বেশ কয়েকজনকে আটক করে আইনের আওতায় এনে বিচারের চেষ্টাও করছে সরকার। তার পরে ও নুসরাতের মতো আর যেন কোন ঘটনা বাংলাদেশে না ঘটে সরকারকে সে ব্যবস্থা নিতে আহবান জানায় এ মানব বন্ধনের মধ্য থেকে থেকে। তারা আরো জানায়, সম্প্রতি বাংলাদেশে আগের তুলনায় নারী নির্যাতন ও ধর্ষনের সংখ্যা অনেকগুন বেড়ে গেছে। পাশাপাশী নারী শিশু ও সংখ্যালগু নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়া দেশের মানুষ এখন ঝুকির মধ্যে বসবাস করছে। তাই দেশ ব্যাপি চলমান নারী ও সংখ্যালগু নির্যাতন বন্ধ করতে সরকারের প্রতি অনুরোধ জানায় এ মানব বন্ধনে।

পৌরসভার সামনে মানব বন্ধনে বক্তব্য রাখেন,বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের মোংলা উপজেলা শাখার সভাপতি পিযুষ কান্তী মজুমদার, সাধারন সম্পাদক উদয় সংকর বিশ্বাস, সিনিয়র সহ-সভাপতি বিনয় কৃষ্ণ মন্ডল,সহ-সাঃ সম্পাদক মনি মোহন অধিকারী, সজল দাস, মুক্তিযোদ্ধা কালিপদ রায়, মুক্তিযোদ্ধা অমল বিশ্বাস, টিংকু রায়,নিপুন চক্রপর্তী, সোনাইল তলা ইউনিয়নের পুজা উদ্যাপন কমিটির সভাপতি বিধান চন্দ্র রায়, অনুপম রায়, অরুন মন্ডল,স্বপন মন্ডল ,কেশব লাল মন্ডল, তন্ময় বিশ্বাস, গৌর রায়, গোপাল মুখার্জি, বিধান চন্দ্র মজুমদার ও অজিৎ মজুমদারসহ উপজেলা এবং পৌরসভার বিভিন্ন শ্রেনীর লোক এ মানব বন্ধনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত