মেয়াদ উত্তির্ণ সিলিন্ডারে গ্যাস সরবরাহ বন্ধে নজরদারী বাড়ানোর দাবী

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:৪২ পিএম, বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯ | ৬৪৮

মেয়াদ উত্তির্ণ গ্যাস সিলিন্ডার বাজারজাত বন্ধে সরকারের নজরদারী বাড়ানোর দাবী করেছেন শিল্প উদ্যোগক্তা বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এম পি। বৃহস্পতিবার সকালে মোংলা বন্দরে শিল্পাঞ্চলে নির্মানাধীন বেঙ্গল এলপিজি প্লান্টের নির্মান কাজ পরিদর্শনের সময় তিনি আহবান জানান।

এ সময় তিনি বলেন,অল্প সময়ের মধ্যে বেঙ্গল এলপিজি”র নির্মান কাজ সম্পন্ন করে মানসম্মত গ্যাস জনসাধারনের কাছে পৌছে দেয়া হবে। পদ্মাব্রীজের নির্মান কাজ সম্পন্ন হলে আকাশ পথ,নৌপথ ও সড়ক পথের সুবিধা বিদ্যমান থাকলে দেশের অন্যতম শিল্পঞ্চালে পরিনত হবে মোংলা। দেশের রাজস্ব আয়ে বড় ভুমিকা রাখতে সক্ষম হবে মোংলা বন্দর ও তৎসংলগ্ন শিল্পাঞ্চল। তবে যথাযথ কর্তৃপক্ষ শিল্পাঞ্চলে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনে ব্যার্থ হলে দেশের জনগন নেয্য দাম দিয়ে নিন্মমানের পন্য ক্রয় করে প্রতারনার স্বীকার হবে।

এ সময় প্রতিষ্ঠানটির হেড অফ অপারেশন,প্রকৌশলী হোসনে মোবারক অভিযোগ করেন, পরিবেশ অধিদপ্তরের নজরদারী কম থাকায় সরকারী নিয়ম নিতি না মেনে দেশের অধিকাংশ এলাকায় যেনতেন ভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে। বেঙ্গল এলপিজি আগামী দিনে দেশের গ্যাসের চাহিদা পুরনে আরো নতুন গ্যাস প্লাট তৈরীর পরিকল্পনা আছে বলে জানান তিনি। মোংলার শিল্পাঞ্চলের নির্মানাধীন সবকটি শিল্প প্রতিষ্ঠানের নির্মান কাজ করার অনুমতি রয়েছে কিনা এটি তদারকি করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট দাবী জানান প্রতিষ্ঠানটির এ কর্মকর্তা। উল্লেখ্য, মোংলা শিল্পাঞ্চলে বর্তমানে উৎপাদন ও নিমানাধীন অর্ধশত গ্যাস প্লান্ট রয়েছে। তবে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকার অভিযোগ রয়েছে কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত