বাগেরহাটে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৪০ পিএম, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ | ৬১৬

বাগেরহাটে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়ন, ইউএনডিপি ও বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় শহরের অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)’ প্রকল্পের আওতায় ফকিরহাট ও মোংলা উপজেলার দিনব্যাপী (২৫-২৬ জুন) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের অংশগ্রহণে প্রশিক্ষণের উদ্বোধন করেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বপন কুমার সরকার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মহিতোষ কুমার রায়, জেলা সমন্বয়কারী মোঃ অলিউল হাসানাত সহ ওয়েভ ফাউন্ডেশন এবং জেলা প্রশিক্ষণ পুলের সদস্যগণ।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় স্বপন কুমার সরকার বলেন। তিনি গ্রাম আদালতের মাধ্যমে ছোট ছোট বিরোধ সহজে ও দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তির মাধ্যমে গ্রামের গরীব ও অসহায় মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠার পাশাপাশি আদালতের মামলার চাপ কমানোর জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনুরোধ করেন। এ প্রশিক্ষণে ফকিরহাট ও মোংলা উপজেলার ১৪ ইউনিয়ন পরিষদের মোট ২৮ জন চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত