ছেলেধরা গুজব ও ডেঙ্গুর বিস্তাররোধে

শরণখোলা প্রশাসনের গণসচেতনতামূলক নানা উদ্যোগ

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:৪৮ পিএম, মঙ্গলবার, ৩০ জুলাই ২০১৯ | ১২১২

ছেলেধরা গুজব ও ডেঙ্গুর বিস্তাররোধে গণসচেতনতামূলক নানা উদ্যোগ গ্রহন করেছে শরণখোলা উপজেলা প্রশাসন। উদ্ভুদ্ধ পরিস্থিতিতে করনীয় সম্পর্কে শিক্ষা প্রতিষ্ঠান ও হাটবাজারে সচেতনতা সভা এবং মাইকিং করা হচ্ছে। এছাড়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবক ও মা-সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, হাটবাজার ও জনবহুল এলাকায় সচেতনতামূলক প্রচারনা অব্যাহত থাকবে হবে বলে প্রশাস সূত্র জানিয়েছে।

মঙ্গলবার সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল, আর.কে.ডি.এস বালিকা বিদ্যালয়, রায়েন্দা মডেল সরকারি প্রাথমকি বিদ্যালয়, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ করেছেন।

সমাবেশে তিনি বলেন, ছেলে ধরা আসলেই একটি গুজব। এর বাস্তব কোনো ভিত্তি নেই। একটি চক্র মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করতে এমন গুজব রটিয়েছে। তাই এসব গুজবে বিভ্রান্ত না হয়ে আমরা নিজেরা সচেতন হই এবং যে যার অবস্থান থেকে অন্যদেরকেও সচেতন করলে চক্রান্তকারীদের উদ্দেশ্য ধুলায় মিশে যাবে। এসময় ইউএনও ডেঙ্গুর বিস্তাররোধে করনীয় সম্পর্কেও শিক্ষক ও ছাত্রছাত্রীদের দিক নির্দেশনা দেন।

সমাবেশে শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূরুজ্জামান খান, রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক সুলতান আহমেদ গাজীসহ অন্যান্য কর্মকর্তা ও স্ব স্ব প্রতিষ্ঠানের শিক্ষকরা বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত