অবশেষে সেই মহাসড়কের জলাশয় মেরামত শুরু

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:২৫ পিএম, শুক্রবার, ২ আগস্ট ২০১৯ | ২৩২৯

অবশেষে শরণখোলার পাঁচরাস্তা মোড়ের মহাসড়কের সেই জলাশয় মেরামতের কাজ শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ কাজ শুরু করে সেখানে। এতে দীর্ঘদিনের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে বলে এলাকাবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

মেরামতকাজ পরিদর্শন করেছেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস, রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন এবং মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ খালেক খান ।

কাজ তদারকির দায়িত্বে নিয়োজিত সওজ বিভাগের কার্যপরিদর্শক মো. আবু বকর সিদ্দিক বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সড়কের পুরনো ইট তুলে দুই পাশে ১০ইঞ্চি গাইড ওয়াল করে বালু ভরাট করা হবে। এর পর ইটের ফ্লাট সলিং এবং তার ওপরে করা হবে হেয়ারিংবন। এভাবে করা হলে আর পানি জমবেনা। কাজ সম্পন্ন করতে তাদের চার-পাঁচদিন সময় লাগবে।

বাগেরহাটের সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, জনদুর্ভোগের কথা বিবেচনা করে আপাতত সড়কটি জরুরী মেরামত করা হচ্ছে। শুকনো মৌসুম এলে পাঁচরাস্তাসহ ঝুঁকিপূর্ণ অন্যান্য এলাকাও স্থায়ীভাবে কাজ করা হবে।

উল্লেখ্য, বাগেরহাটের সাইনবোর্ড-মোরেলগঞ্জ-শরণখোলা আঞ্চলিক মহাসড়কের পাঁচরাস্তা মোড়ে প্রায় দুই বছর ধরে এমন দুরাবস্থা চলতে থাকে। সড়কের প্রায় ২০০ফুট এলাকার কার্পেটিং উঠে বিশাল গর্তের সৃষ্টি হয়। সামান্য বৃষ্টি হলে আশপাশ এলাকার সমস্ত নোংরা-পচা পানি এসে জমে সেখানে। ফলে যানবাহন ও জনসাধারণের চলাচলে মারত্মক সমস্যা দেখা দেয়। তাছাড়া, প্রতিনিয়ত দুর্ঘটনারও শিকার হয় মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত