কচুয়ায় দুই ডেঙ্গু রোগী সনাক্ত, হাসপাতালে ডেঙ্গু সেল চালু

কচুয়া প্রতিনিধি

আপডেট : ১১:১০ পিএম, মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯ | ৯০১

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এ দুজন রোগীকে সনাক্ত করা হয়। ডেঙ্গু আক্রান্তরা হলেন, উপজেলার কাঠালিয়া গ্রামের (ঘোনারহুলা) শাহীন হাওলাদারের ছেলে নাইম হাওলাদার(১৯) ও পিরোজপুরের নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের আইউব উদ্দিনের ছেলে হাবিবুর রহমান(৪০)।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.বেলফার হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, জেলা সিভিল সার্জন অফিসের সরবরাহকৃত কিট দিয়ে পরীক্ষার মাধ্যমে দুজনের শরীরে ডেঙ্গু রোগের জীবানু পাওয়া যায়। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বাগেরহাট হাসপাতালে ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতাণে পাঠানো হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত নাইম হাওলাদার মঙ্গলবার রাতে মুঠো ফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাগেরহাটেও পরীক্ষা করে অঅমারে শরীরে ডেঙ্গু রোগের জীবানু পাওয়া যায়। আমি রাতে বাড়ীতে আসছি, আগামী দিন বুধবার সকালে কচুয়া হাসপাতালে ভর্তি হবো।

এদিকে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু সেল চালু করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার তাসমিন ফারহানা এ সেল উদ্ভোধন করেন। এসময়ে কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.বেলফার হোসেন, কচুয়া প্রেসকাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল সহ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক, সেবিকা,কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলার বিভিন্ন কিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময়ে ডেঙ্গু রোগীদের সরকারী নিয়ম অনুযায়ী নির্ধারিত মুল্যে পরীক্ষার জন্য সকলকে নির্দেশনা দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত