সমাজের প্রভাবশালি কিছু লোক দূর্নীতি করছে

বাগেরহাটে স্কাউটসের দূনীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৩৬ পিএম, বুধবার, ৭ আগস্ট ২০১৯ | ১২১১

বাগেরহাটে জেলা পর্যায়ের স্কাউটস সদস্যদের নিয়ে দূনীতি বিরোধী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা বুধবার বাগেরহাট আল ইসলাহ একাডেমীতে অনুষ্টিত হয়েছে। দূর্নীতি দমন কমিশন আয়োজিত এবং বাগেরহাট জেলা স্কাউটস ও জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় বাগেরহাট জেলার ১০টি বিদ্যালয়ের স্কাউটস এর সাথে সংশ্লিষ্ঠ ছাত্র ছাত্রীর এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

প্রতিযোগিতা শেষে দুপুরে বাগেরহাট জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি সরকারী পিসি কলেজের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক মো. আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে দূনীতি দমন কমিশন প্রদত্ত সার্টিফিকেট ও পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন। অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রভাষক শেখ আমানুল্লাহ ও বিশিস্ট সাংবাদিক ও জেলা দূনীতি প্রতিরোধ কমিটির সদস্য শওকত আলী বাবু।


অনুষ্টানে অতিথিরা বলেন, সমাজের প্রভাবশালী কিছু লোক দূর্নীতি করছে এবং ইতিমধ্যেই তার বিস্তার ঘটেছে বহুলাংশে। আর এর দায় সমগ্র জাতীকে নিতে হচ্ছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য বিশেষ করে আগামি দিনের ভবিষ্যৎ ছাত্র ছাত্রীদের সৎ থেকে সর্বক্ষেত্রে দূর্নীতিকে ঘৃণা করতে হবে-প্রতিবাদ করতে । দূর্নীতি গ্রস্থ লোকদের সকল অনুষ্ঠান সামাজিক ভাবে বয়কট করে এদের শিক্ষা দিতে হবে। আজকের ছাত্র ছাত্রীরাই সৎ থেকে আগামীতে সুনাগরিক হয়ে দায়িত্ব পালন করলেই একসময়ে এদেশ থেকে প্রতিষ্ঠানিক দূর্নীতি বন্ধ হতে বাধ্য হবে।

বাগেরহাট সদর উপজেলা স্কাউটসের সাধারন সম্পাদক ও আল ইসলাহ একাডেমীর প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অন্যানের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউটসের সহকারী কমিশনার শেখ সাকির হোসেন,এনিলা নাসিম পাপড়ি, শেখ মোহাম্মদ তানজীব হোসেন ও জেলা স্কাউটসের কোষাধ্যক্ষ নির্মল কুমার দাস। দূনীতি বিরোধী প্রতিযোগিতায় বাগেরহাট যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের স্কাউটস সদস্য ইলা খান প্রথমস্থান অধিকার করেন। যৌথ ভাবে দ্বিতীয় হয়েছে সরকারী উচ্চ বিদ্যালয়ের আবরার আবির ও জয়তু বালা এবং তৃতীয় হয়েছে আমলাপাড়া মাধ্যমিক বিদ্যলয়ের সুমাইয়া। অপর দিকে একই দিন বাগেরহাট বেলায়েত হোসেন ডিগ্রী কলেজ, কেএন বাদোখালী মাধ্যমিক বিদ্যালয় ও এস এস নিকেতন খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে দূর্নীতি দমন কমিশন আয়োজিত রচনা ও বির্তক প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত