সুন্দরবনে ফাঁদসহ দুই হরিণ শিকারি আটক

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৪:২০ পিএম, শনিবার, ২ মে ২০২০ | ৬৮৬

পূর্ব সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে দুই শিকারিকে আটক করেছে বনবিভাগ। এসময় হরিণ শিকারের জন্য বনের ভেতর পেতে রাখা ১৫শ ফুট নাইলনের দড়ির ফাঁদ উদ্ধার করা হয়। শুক্রবার দুপুরে শরণখোলা রেঞ্জের ডিমের চর এলাকা থেকে আটকের পর শনিবার দুপুরে তাদেরকে শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়েছে।

আটক শিকারিরা হলেন, বরগুনার পাথরঘাটা উপজেলার পদ্মাস্লুইস গ্রামের খালেক মুন্সির ছেলে শফিক মুন্সি (২৮) ও বাদুড়তলা গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে মনির হাওলাদার (২৭)।

শরণখোলা রেঞ্জ সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা ডিমের চরে অভিযান চালিয়ে ওই দুই শিকারিকে আটক করে। তাদের স্বীকারোক্তির পর হরিণ শিকারের জন্য বনের মধ্যে পেতে রাখা ১৫শ ফুট নাইলনের দড়ির ফাঁদ উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানান এসিএফ।

এর আগে গত ২৮ মার্চ সুন্দরবনের চরখালী থেকে ৫০০ফুট, ১০ এপ্রিল কচিখালী থেকে ৫০০ফুট, ১৭ এপ্রিল চান্দেশ্বর থেকে ৭০০ফুট এবং ২৩ এপ্রিল শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে ১০ কেজি হরিণের মাংস উদ্ধার করে বনরক্ষীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত