সৎ ভাইয়ের ষড়যন্ত্রে পৈত্তিক সম্পত্তি থেকে বঞ্চিত ছোট ভাই

মোংলায় জমি নিয়ে দন্ধে আহত-৫

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:১১ পিএম, শনিবার, ১৬ মে ২০২০ | ৮৫৯

মোংলায় জমির সীমানা নিয়ে বিরোধের জেরে দু’গ্রুপের সংঘর্ষে ৫জন আহত হয়েছে। শনিবার দুপুরে এ নিয়ে মোংলা থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার পরে উপজেলার চাদঁপাই ইউনিয়নের ৩নং ওয়ার্ড মাকোরঢোন এলাকায় এঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এলাকা জুড়ে এখন উত্তেজনা বিরাজ করছে।


থানার অভিযোগ সুত্রে ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, আহাম্মাদ আলী ইজারাদরের দুই স্ত্রীর সংসারে ৫ ছেলে ও ৬ মেয়ে রয়েছে। স্বামীর মৃত্যুর পরে ছোট স্ত্রী ফুলজাহান বেগমের একমাত্র ছেলে নুরুল আমিন ইজারাদারের জমিজমা সৎ ৪ ভাই ও ৫ বোনেরা জোর পুর্বক দখল করে ভোগ দখল করে রাখছে বলে অভিযোগ করে নুরুল আমিন ইজারাদার। কিছু দিন পুর্ব থেকে ২০ শতকের এক খন্ড জমি নিয়ে ভাইদের মধ্যে দন্ধ চলে আসছিল। প্রায় দুই বছর যাবৎ বড় ভাইদের কাছে বারবার বললেও কোন উপায় না পেয়ে উপজেলা ভুমি জরিপের মাধ্যমে ওই জমিটুকু মেপে বুঝে নেয়ার জন্য আবেদন করলে ১১মার্চ সকালে স্থানীয় জনপ্রতিনিধিসহ অন্যান্য গন্যমান্যদের মধ্যস্থতায় সীমানা নির্ধারন করা হয়। কিন্ত বড় ভাই আশ্রাব ইজারাদার কৌশল করে বোনের ছেলে মিজানুর রহমান বাবুকে দিয়ে ওই জমির সিমানা পিলার উপড়ে ফেলে এবং জমিতে ঘর নির্মান করে দখলে রাখে।


১৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে এ জমির সিমানা পিলার উপড়ে ফেলার বিষয় নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে পুর্ব পরিকল্পিত আশ্রাব ইজারাদারের পরামর্শে ইউছুব ইজারাদার, নাজেম আলী ইজারাদার, মজিানুর রহমান বাবু, সোহলে, মুন্না শেখসহ একদল সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে নুরুল আমিন ইজারাদারের লোকজনকে বেধরক মারপিট করে রক্তাক্ত জখম অবস্থায় রাস্তায় ফেলে রাখে। এতে টুকু ইজারাদার (৩৫), ফয়সাল ইজারাদার (৩৮), টিটু ইজারাদার (২৬), রাকিব (২৪) ও বৃদ্ধা মনোয়ারা বেগম (৫৮) গুরুতর আহত হয়। এদের ডাক চিৎকারে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় মনোয়ারা বেগম, টুকু, ফয়সাল সহ ৩জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা আশংঙ্কা জনক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর চিকিৎসক ডাঃ মলয় বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, মাকোরডোন এলাকায় মারামারীর ঘটনায় ৩জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তবে প্রচুর রক্ত ক্ষরন হলেও আশংঙ্কা মুক্ত রয়েছে সবাই।

এ নিয়ে মাকেরাঢোন এলাকায় উভয়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শনিবার দুপুরে মোঃ টুকু ইজারদার বাদী হয়ে আশরাফ আলী ইজারদারের ছেলে মোঃ ইউসুফ আলী ও নাজেম আলী, নুর মোহাম্মদ’র ছেলে মজিানুর রহমান বাবু, অহিদ শেখ’র ছেলে সোহলে, মিজানুর রহমান বাবু ছেলে মুন্না শেখ, নুরী বেগম,আছিয়া বেগম ও ঝর্না বেগমসহ ৮জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

জমি নিয়ে ভাই ভাইয়ের মধ্যে দন্ধের ঘটনায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আশ্রাব ইজারাদার জানায়, বাবার মৃত্যুর পুর্বে জমি সমান ভাবে ভাগ করে দেয়া হয়েছে। বুঝে না খেতে পারলে আমাদের কিছুই করার নাই। তবে জমির সিমানা নিয়ে কোন ঘটনা এখানে ঘটেনি। আমার বোনের মেয়ে নিয়ে কথা কাটাকাটি হয়েছে।

এঘটনার তদন্ত কর্মকর্তা মোংলা থানার উপ-পুলিশ পরিদর্শক মিজানুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এব্যাপারে উভয় পক্ষের দুইটি অভিযোগ দায়ের হয়েছে। এস আই ইমলাক হোসেনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত