মোংলায় খাদ্য সহায়তা প্রদান

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:৪৩ পিএম, মঙ্গলবার, ১৬ জুন ২০২০ | ৯১৭

মোংলায় সরকারের ত্রান তহবিল থেকে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার চাদঁপাই ইউনিয়নের ৩নং ওয়ার্ড মাকোড়ঢোন আবাসন এলাকায় এ ত্রান সহায়তা দেয়া হয়।


করোনা ভাইরাসে মোংলা বন্দরসহ উপজেলার ইউনিয়নগুলোতে এখনও কোন করোনা সংক্রমনের রুগী পাওয়া না গেলেও এলাকায় অসংখ্য মানুষ এলাকার আশপাশে কর্ম না থাকায় অসহায় হয়ে পড়ে। করোনার ফলে উপকুলীয় এলাকার মানুষগুলো কোথাও কাজে বের হতে পারছেনা। এছাড়াও সম্প্রতি বয়ে গেলো ঘুর্নিঝড় আম্পান, যাতে মানুষের অনেক ক্ষতি হয়েছে। দুর্যোগপুর্ন আবহাওয়া আর বৃষ্টিপাতের কারনে নিম্ন আয়ের মানুষ ঘর থেকে নামতেও পারছেনা। একদিকে মরন ঘাতক করোনা ভাইরাসের প্রভাব অন্যদিকে ঘুর্নিঝড় আম্পান এবং ঝড়বৃষ্টি মাথায় নিয়ে পেটের দায়ে মানুষ ছুটছে রোজগারের সন্ধানে। সরকারের দেয়া খাদ্য সহায়তা বা ত্রান সামগ্রী অপ্রতুল হওয়ায় দিশেহারা এ এলাকার নিম্ন আয়ের মানুষ। তার মধ্যে সামান্য ত্রান সহায়তা পেয়েও অসহায় মানুষগুলো মহাখুশি। তাই এ চাদঁপাই ইউনিয়নের ৩নং ওয়ার্ডে আবাসনে ১৮৫জন গরিব ও অসহায় কর্মহীন পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

এর আগেও ৩নং ওয়ার্ডের অন্যান্য মানুষদের সরকারী ও বেসরকারী ভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ১৮৫জন পরিবারের মাঝে ত্রান সহায়তা প্রদান কালে স্থানীয় ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ হারুন মল্লিক, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আঃ ছত্তার মাতুব্বর, (৭৫-১ আবাসন) সময় সমিতির সদস্য মিজান মাতুব্বর, পুকুর কমিটির সভাপতি সফিকুল, (আবাসন ২৪০) এর সহ-সভাপতি আব্দুল সালাম হাওলাদার, ৯০ ব্র্যাকের সহ সভাপতি সত্তার শেখ। মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ছালমা বেগম, রুবী বেগম ও আবাসন ৯০ ব্যারাকের সাধারন সম্পাদক আনোয়ার হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত