মোট আক্রান্ত ৩১, সুস্থ্য ১৩

চিতলমারীতে নতুন করে ৩ জনের করোনা শনাক্ত

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৮:৪২ পিএম, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ৬১০

চিতলমারীতে নতুন করে আরও ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন। একইদিনে পূর্বের আক্রান্ত ৫ জন সুস্থ্য হয়েছেন। এ ঘটনায় উপজেলা প্রশাসন সুস্থ্যদের ৪ টি বাড়ির লকডাউন প্রত্যাহারে করেছে। একই সাথে আক্রান্তদের ৩ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দিয়েছেন। এ নিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ৩১ জন। এদেরমধ্যে ১৩ জন সুস্থ্য হয়েছেন। মঙ্গলবার (৭ জুলাই) রাত ৮টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মামুন হাসান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৯ জুন ২০ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠান হয়। সেখান থেকে নমুনা পরীক্ষা শেষে ৭ জুলাই (মঙ্গলবার) উপজেলার শিবপুর কাজীপাড়া গ্রামের মোঃ মোজাহিদ হোসেন (২৫), একই গ্রামের মাজেদা বেগম (৪৮) ও বোয়ালিয়া গ্রামের বিশ্বদেব মন্ডল (৪০) সহ ৩ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। এ ঘটনায় মঙ্গলবার বিকেলে আক্রান্তদের ৩টি বাড়ি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

ওই কর্মকর্তা আরও জানান, এদিন (৭ জুলাই) দুপুরে ১৪ দিন হোম আইসোলেশনে চিকিৎসা শেষে সুস্থ্য হওয়ায় চিতলমারী প্রেসক্লাব ও দলিল লেখক সমিতির সভাপতি মুন্সি দেলোয়ার হোসেন (৫২), শেরে বাংলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাসুদেব চন্দ্র সাহা (৫৯), তার স্ত্রী ও শান্তিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিপ্রা রানী সাহা (৫১), স্বাস্থ্যকর্মি রুবি বেগম (৩৬) এবং কলাতলা কৃষি ব্যাংকের স্টাফ মিশকাতুল ইসলাম ফকির (৪৫) সহ ৫ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রশাসন সুস্থ্যদের ৪ টি বাড়ির লকডাউন প্রত্যাহারে করেছে এবং প্রত্যেকের হাতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার তুলে দিয়েছে।

প্রসংগত, এ নিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ৩১ জন। এদেরমধ্যে ২৪ জন পুরুষ ও ৭ জন নারী। আক্রান্তদের মধ্যে ১৩ জন সুস্থ্য হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত