সস্তিতে এলাকাবাসী

জননেতা শেখ হেলালের হস্থক্ষেপে সিমাহীন বিরোধ নিষ্পত্তি

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৭:০০ পিএম, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ৬২১

মোল্লাহাটে হাড়িদাহ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সীমাহীন বিরোধ, দুই দফা সংঘর্ষের ঘটনা ও টান-টান উত্তেজনাকর পরিস্থিতি নিষ্পত্তি হয়েছে জননেতা শেখ হেলাল উদ্দীন এমপি’র হস্থক্ষেপে। শেখ হেলাল উদ্দীন এমপি’র নির্দেশনায় মঙ্গলবার সকালে স্থানীয় হাড়িদা এলাকায় এক বৈঠকের মাধ্যমে ওই নিষ্পত্তি হয়। এছাড়া ভবিষ্যতে আর কোন বিরোধ/অশান্তি করবে না মর্মে লিখিত চুক্তিতে আবদ্ধ হয়েছে উভয় গ্রুপ। ফলে শঙ্কামুক্ত হয়েছে খুন-জখমের, ঘরে/বাড়িতে ফিরেছে সকলে এবং দীর্ঘদিন পরে হলেও নতুন করে সস্তিতে আছে এলাকাবাসী।

মোল্লাহাট থানা অফিসার ইনচার্জ কাজী গোলাম কবিরের সভাপতিত্বে ওই বৈঠকে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহিনুল আলম ছানা, এএসপি (সার্কেল) ছয়র উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা। এছাড়া উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোঃ মনিরুজ্জামান মিয়া প্রমূখ।

উল্লেখ্য, ওই এলাকার রশিদ ও ছায়েম’র পৃথক দুইটি গ্রুপ এবং তাদের মাঝে স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিলো। উক্ত বিরোধের জেরে গত রবিবার দুই গ্রুপের মাঝে সকাল ৯টায় এবং বিকাল ৫টায় দুই দফায় সংঘর্ষের ঘটনায় ১০ জন যখম হয়। ওই ঘটনায় গোটা এলাকার লোকজন দুই গ্রুপের পক্ষে বড় ধরনের খুন-জখমের প্রস্তুতি নেয়। বিষয়টি জানতে পেরে যেকোন মূল্যে খুন-যখম ঠেকাতে/শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশকে নির্দেশনা দেন জননেতা শেখ হেলাল উদ্দীন। এরপর পুলিশের কঠোরতায় ওই এলাকার সকল পুরুষ পালাতে বাধ্য হয় এবং থমকে যায় অঘটন। অবশেষে সকল বিরোধ নিষ্পত্তির মাধ্যমে এলাকাবাসীর মাঝে ফিরেছে সস্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত