মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে

মোংলায় বিক্ষোভ ও মানববন্ধন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৪৭ পিএম, রোববার, ১ নভেম্বর ২০২০ | ৬৯৯

মোংলায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে আছরবাদ উপজেলার ২৬৭ জনের সম্মিলিত ইমাম পরিষদের ব্যানারে চৌধুরীর মোড়ে এ মানবন্ধন বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাসহ সর্বস্তরের জনসাধারণ বিক্ষোভে অংশ নেন। এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, পশ্চিমারা ইসলামফোবিয়াকে পুঁজি করে নির্বাচনী বৈতরনী পার হতে চায়। ইসলামের অপমানে তাদের রাজনৈতিক ফায়দা নিহিত রয়েছে। এ ধরনের বর্বর সংস্কৃতির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে এবং তাদের পণ্য থেকে শুরু করে সবকিছুকে বয়কট করতে হবে। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করি, যেন বাংলাদেশ রাষ্ট্রীয়ভাবে এ ঘটনার নিন্দা ও ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দেন। তারা বলেন, রাসুল আমাদের হৃদয়ের স্পন্দন, প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদেশী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবেই।

বিক্ষোভ ও মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মোংলা উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাও. রেজাউল করিম, সাধারন সম্পাদক আঃ রহমান, তৈয়বুর রহমান, মনিরুজ্জামান, মুফতি মাও. শহিদুল্লাহ, মিজানুর রহমান, মোজাম্মেল হক, এনামুল কবির, মাহামুদুল হাসান গাজীসহ আরো অনেকে এসময় বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত