জমি নিয়ে পুর্ব শত্রুতার জেরে

মোংলায় ৬জনকে কুপিয়ে জখম: দুই জন আশংঙ্কা জনক

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:৪৯ পিএম, শুক্রবার, ২৬ মার্চ ২০২১ | ৬৭৯

জমি সংক্রান্ত পুর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে ৬জন রক্তাক্ত জখম হয়েছে। শুক্রবার বিকেলে মোংলা উপজেলার চিলা ইউনিয়নের গোড়া বাঁশতলা এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশঙ্কা জনক বলে জানা গেছে। তাদের খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যাক্ষদর্শী ও আহত রোকা হওলাদারের ছেলে শাকিব হাওয়লাদার বলেন, প্রতিবেশী ছোবাহান হাওলাদারের পরিবারের সাথে দীর্ঘদিন একটি জমি নিয়ে দ্বন্ধ চলে আসছিল। এনিয়ে পুর্বে বেশ কয়েক মারধরের ঘটনাও ঘটেছে প্রতিপক্ষ এ গ্রæপটির সাথে।

শুক্রবার দুপুরে বাড়ীর পাশের একটি জমিতে গোলপাতা কাটাকে কেন্দ্র করে প্রতিবেশী ওই ছোবাহান হওলাদার ও তাদের লোকজনের সাথে বাক-বিতন্ডা হয়। প্রতিপক্ষদের সাথে তকের্র এক পর্যায় তারা আমাদের প্রাণ নাশের হুমকি দিয়ে বাড়ীতে চলে যায়।

শুক্রবার বিকালে আমার বাবা রোকা হওলাদার এক আত্বিয়র বাড়ীতে মৃত ব্যাক্তির জানাজায় অংশ নেয়ার জন্য বাড়ী থেকে রওয়ানা হলে পথি মধ্যে ছোবাহান, ফারুক ও ইয়াসিনসহ কয়েকজন সন্ত্রাসী লোক তাকে পথরোধ করে এবং এলোপাতারী মারতে থাকে।

এসময় তার ডাক চিৎকারে আমার মা সেলিনা বেগমসহ অন্যান্যরা বাবাকে উদ্ধার করতে আসলে তাদেরকে বেধরক মারধর ও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রাস্তায় ফেলে রেখে চলে যায়।

এতে রোকা হওলাদার (৫০), কামরুল (৪৭), সেলিনা বেগম (৪০), হালিম (৩৯), কুলসুম বেগম (৪২) সহ ৬জনকে কুপিয়ে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষ ওই গ্রæপটি। পরে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে।


চিকিৎসারত অবস্থায় আহতদের মধ্যে দুই জনের অবস্থা বেগতিগ দেখে দ্রুত তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে এবং বাকিদের স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানায় মেডিকেল অফিসার ডাঃ শাহানা মোরশেদ।

এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানায় আহত রোকা হওলাদারের ছেলে শাকিব হাওলাদার।


মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শাহানা মোরশেদ বলেন, বিকেলে মোংলার বাঁশতলা এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় ৫/৬জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্য থেকে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠিয়ে দেয়া হয়েছে। তবে শরীরের বিভিন্ন জায়গায় কোপের আঘাতে প্রচুর রক্তক্ষরন হয়েছে। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে।

মোংলা থানার দায়িত্ব প্রাপ্ত (ডিউটি) অফিসার এ এস আই নাসির উদ্দিন জানায়, সন্ধ্যার একটু আগে কয়েকজন লোক বাঁশতলা থেকে থানায় আসলে তাদের দ্রুত হাসপাতালে গিয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে তবে এব্যাপারে মামলা হলে ব্যাবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত